জাতীয় চলচ্চিত্র পুরস্কার : শিল্পীদের অনুশীলন চলছে

এরই মধ্যে ঘোষণা হয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার, তবে এখনো তা পুরস্কারপ্রাপ্তদের হাতে তুলে দেওয়া হয়নি। আগামী ১১ মে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ হাতে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন। এই অনুষ্ঠানকে বর্ণিল করতে এরই মধ্যে চলচ্চিত্রশিল্পীদের অনুশীলন শুরু হয়েছে। গত ৫ মে থেকে শুরু হওয়া এই অনুশীলন চলবে আগামী ৯ মে পর্যন্ত।

এই অনুষ্ঠানে চলচ্চিত্রের তারকারা জুটি বেঁধে নাচ পরিবেশন করবেন। নায়ক ওমর সানির সঙ্গে নাচবেন আশনা হাবিব ভাবনা, অভিনেতা অমিত হাসানের সঙ্গে জুটি বেঁধে নাচ করবেন আলিশা প্রধান, নায়ক নিরবের সঙ্গে জুটি বাঁধছেন মডেল অভিনেত্রী আইরিন। এ ছাড়া নৃত্য পরিবেশন করবেন অমৃতা খান ও রোজ। প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নাচের অনুশীলন চলছে বিএফডিসির জহির রায়হান অডিটরিয়ামে। বিএফডিসির পক্ষ থেকে অনুষ্ঠানটির সমন্বয় করছেন প্রযোজক নাসির উদ্দিন দিলু, পরিচালক সমিতির মহাসচিব মুশফিকুর রহমান গুলজার ও যুগ্ম মহাসচিব এস এ হক অলিক।

এ বিষয়ে পরিচালক সমিতির যুগ্ম মহাসচিব এস এ হক অলিক বলেন, ‘দুই স্থানে এই অনুষ্ঠানের মহড়া চলছে। শিল্পকলা একডেমি প্রতিবছরই একটি নৃত্য পরিবেশনা করে থাকে। এ বছর সেটি করছেন মডেল ও অভিনেত্রী মৌ। চলচ্চিত্র পরিবারের পক্ষ থেকে চারটি নাচ পরিবেশন করা হবে। এ ছাড়া গান করবেন মমতাজ, ফাহমিদা নবী ও চন্দন সিনহা। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন নায়ক রিয়াজ ও নওশীন।