ঈদে শাকিব-জিতের লড়াই

ঈদুল ফিতরকে কেন্দ্র করে চলচ্চিত্রপাড়ায় এখন অন্যরকম ব্যস্ততা। সবাই চান ঈদে নতুন ছবি মুক্তি দিতে। এরই মধ্যে আলোচনা শুরু হয়ে গেছে কোন কোন ছবি মুক্তি পাবে এই ঈদে। আলোচনার শীর্ষে রয়েছে জাজ মাল্টিমিডিয়া ও এসকে মুভিজের বড় বাজেটের দুই যৌথ প্রযোজনার ছবি। একটি হলো কলকাতার নায়ক জিৎ ও বাংলাদেশের নায়িকা নুসরাত ফারিয়া অভিনীত ছবি ‘বাদশা’। আর দ্বিতীয় ছবিটি হলো নায়ক শাকিব খান ও কলকাতার শ্রাবন্তি অভিনীত ‘শিকারী’।

এদিকে কলকাতার প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজ সূত্রে জানা যায়, কলকাতায় আগামী ঈদে তারা জিৎ অভিনীত ‘বাদশা’ ছবিটি মুক্তি দিতে চায়। কারণ হিসেবে এসকে মুভিজের এক কর্মকর্তা জানান, প্রতি রোজার ঈদেই জিতের ছবি ভালো ব্যবসা করে পশ্চিমবঙ্গে। আর দর্শকও অপেক্ষায় থাকেন ভালো একটি ছবির জন্য।

এর আগে বাংলাদেশে কলকাতার শিল্পীদের চলচ্চিত্র মুক্তি দিয়ে তেমন ব্যবসা করতে না পারায় ঈদে শাকিব অভিনীত ছবিও মুক্তি দেওয়ার কথা ভাবছে জাজ মাল্টিমিডিয়া। এ বিষয়ে জাজের কর্ণধার আবদুল আজিজ এনটিভি অনলাইনকে বলেন, ‘আমরা দুটি ছবিই মুক্তি দেওয়ার লক্ষ্য নিয়ে কাজ করছি এবং দুটি ছবিই মুক্তি দেব। এ জন্য আমরা বন্ধ থাকা কিছু সিনেমা হল আবার চালু করছি।’

অন্যদিকে শাকিব খানের আরো দুটি ছবি ঈদে মুক্তি পাওয়ার কথা রয়েছে। ছবি দুটি হলো ‘সম্রাট’ ও ‘মেন্টাল’। জাজ মাল্টিমিডিয়া ও এসকে মুভিজের দুই যৌথ প্রযোজনার ছবি যদি ঈদে মুক্তি পায়, তাহলে ঢাকায় শাকিব খানের তিন ছবির সঙ্গে লড়াই করতে হবে জিতের একটি ছবিকে।