শিক্ষার্থীদের চাপে পদত্যাগ করছেন না জাবি উপাচার্য » Leading News Portal : BartaBangla.com

বার্তাবাংলা ডেস্ক »

Anwarবার্তাবাংলা ডেস্ক ::পদত্যাগ করছেন না জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।
মঙ্গলবার রাত ১১টায় উপাচার্য বলেন, “শিক্ষার্থী ও বিভিন্ন বিভাগের শিক্ষকদের অনুরোধের পরিপ্রেক্ষিতে আমি আমার সিদ্ধান্ত পরিবর্তন করেছি।”

জানা গেছে, শিক্ষার্থী ও শিক্ষকরা তাকে সিদ্ধান্ত পরিবর্তন করে সম্মিলিতভাবে বিশ্ববিদ্যালয় পরিচালনার অনুরোধ জানালে তিনি তার সিদ্ধান্ত থেকে সরে আসেন।

এর আগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির দাবির পরিপ্রেক্ষিতে মঙ্গলবার বেলা সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সিনেট হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদ থেকে সড়ে দাঁড়ানোর ঘোষণা দেন।

উপাচার্য বলেন, “বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নেতারা আমার পদত্যাগ দাবি করেছেন। তাই আমি পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। এ পদত্যাগের জন্য যা যা করণীয় আমি তা করবো।”

তিনি বলেন, “আমি দীর্ঘ ৯ মাস এ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব পালন করেছি। এ সময়ের মধ্যে আমি আমার দায়িত্বে অবহেলা করিনি।”

তিনি আরও বলেন, “শিক্ষকরা বলেছেন, এ বিশ্ববিদ্যালয়ে শিবির নেই। আমি তাদের বলেছি, আপনাদের ধারণা ভূল। যাই হোক, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বিষয় এটা।”

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মঙ্গলবারের ভাঙচুরের ঘটনায় বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের বিরুদ্ধে নিরাপত্তা দানে ব্যর্থতা ও মিডিয়ার সামনে শিক্ষার্থীদের নিয়ে মিথ্যাচারের অভিযোগ এনে উপাচার্য, প্রক্টর ও প্রক্টরিয়াল বডির সদস্যদের পদত্যাগের দাবিতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। এসময় শিক্ষকরা কর্মবিরতিতে থাকবেন বলে জানান।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »