বার্তাবাংলা ডেস্ক »

2013-02-13-10-28-00-511b6ab05d801-untitled-2বার্তাবাংলা ডেস্ক ::মানবতাবিরোধী অপরাধের মামলায় জামায়াতে ইসলামীর যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত নেতা আবদুল কাদের মোল্লা ও অভিযুক্ত নেতা মো. কামারুজ্জামানের জাতীয় প্রেসক্লাবের সদস্যপদ স্থায়ীভাবে বাতিল করা হয়েছে।
আজ বুধবার প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির এক বৈঠকে সর্বসম্মতিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির সদস্য ও এপির ব্যুরো-প্রধান ফরিদ হোসেন এ তথ্য জানিয়েছেন।
ফরিদ হোসেন বলেন, মানবতাবিরোধী অপরাধের মামলায় কাদের মোল্লা যাবজ্জীবন কারাদণ্ড পেয়েছেন। একই অভিযোগে কামারুজ্জামানের বিরুদ্ধে মামলা চলছে। এই প্রেক্ষাপটে তাঁদের প্রেসক্লাবের সদস্যপদ বাতিলের দাবি জানিয়ে আসছেন শাহবাগের আন্দোলনকারীরা। সবকিছু বিবেচনায় নিয়ে জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটি সর্বসম্মতিতে কাদের মোল্লা ও কামারুজ্জামানের সদস্যপদ স্থায়ীভাবে বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে।
কাদের মোল্লা ও কামারুজ্জামানের প্রেসক্লাবের সদস্যপদ স্থায়ীভাবে বাতিলের সিদ্ধান্তের কথা শাহবাগের প্রজন্ম চত্বর থেকেও ঘোষণা করা হয়েছে। মাইকে এই ঘোষণা দেওয়ার সঙ্গে সঙ্গে শাহবাগে উপস্থিত হাজারো জনতা উল্লাসে ফেটে পড়ে। স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে শাহবাগের প্রজন্ম চত্বর।
কাদের মোল্লাসহ সব যুদ্ধাপরাধীর ফাঁসির দাবিতে গত ৫ ফেব্রুয়ারি থেকে শাহবাগের প্রজন্ম চত্বরে আন্দোলনে নামে সর্বস্তরের জনতা। পরে এই আন্দোলন সারা দেশে ছড়িয়ে পড়ে। শাহবাগের আন্দোলনকারীরা শুরু থেকেই জাতীয় প্রেসক্লাব থেকে কাদের মোল্লা ও কামারুজ্জামানের সদস্যপদ বাতিলের দাবি জানিয়ে আসছিলেন।

শেয়ার করুন »

মন্তব্য করুন »