মৌলভীবাজারে- ফাঁসির দাবীতে একঘন্টা সড়ক অবরোধ করে মানববন্ধন » Leading News Portal : BartaBangla.com

বার্তাবাংলা ডেস্ক »

এস এ চৌধুরী,মৌলভীবাজার:: ফাঁসির দাবীতে  শিক্ষার্থীদের অংশগ্রহনে মানববন্ধন হয়। গতকাল মঙ্গলবার জেলার কমলগঞ্জের শমশেরনগরে-  সুজা মেমোরিয়াল কলেজ (শমশেরনগর) অধ্যক্ষ ও শিক্ষার্থীদের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে স্থানীয় (শমশেরনগর) এ এ টি এম বহুমুখী উচ্চ বিদ্যালয়, আইডিয়াল কিন্ডার গার্টেন স্কুলসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের তিনসহস্রাধিক শিক্ষার্থী যোগ দিয়ে ঢাকার শাহবাগের গণ জাগরনের সাথে একাত্মতা প্রকাশ করে – চৌমুহনা থেকে শ্রীমঙ্গল সড়ক, ষ্টেশন সড়ক ও শহীদ মিনার হয়ে বিমান বন্দর সড়ক একঘন্টা অবরোধ করে- সিলেট বিভাগের সর্ববৃহৎ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।
মানববন্ধন কর্মসূচীতে সংহতি প্রকাশ করে বিভাগীয় শহর সিলেট থেকে কমলগঞ্জে শিক্ষা সফরে আসা সেন্ট্রাল উইমেন কলেজের দুইশতাধিক শিক্ষার্থী ও শিক্ষক, শমশেরনগর বণিক কল্যাণ সমিতি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সমাজ সেবক, শ্রমিক, জনতা, মুক্তিযোদ্ধা। মানববন্ধন কর্মসূচী পালনকালে বেলা ১২ থেকে ১ টা পর্যন্ত শমশেরনগরে বিভিন্ন সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হলে যানজট নিরসনে স্থানীয় পুলিশ প্রশাসনকে হিমশিম খেতে হয়।
মানববন্ধন কর্মসূচী চলাকালে স্থানীয় শহীদ মিনারে বক্তব্য রাখেন, সুজা মেমোরিয়াল কলেজ অধ্যক্ষ ম মুর্শেদুর রহমান, আইডিয়াল কিন্ডার গার্টেন স্কুলের অধ্যক্ষ ও প্রথম আলো কমলগঞ্জ প্রতিনিধি মোঃ মুজিবুর রহমান(রঞ্জু),লেখক-গবেষক আহমদ সিরাজ, সাপ্তাহিক কমলগঞ্জ সংবাদের সম্পাদক মো: সানোয়ার হোসেন, ইউপি সদস্য আবু বক্কর সিদ্দিক, তাজুদ আলী, এবিএম আরিফুজ্জামান অপু(শিক্ষক ও আওয়ামীলীগ ঘরানার রাজনীতিক) প্রমুখ। তবে মানব বন্ধন কর্মসূচীর শেষ পর্যায়ে এসে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন সাধারন সম্পাদক রাম ভজন কৈরী সংহতি প্রকাশ করেন। বক্তারা, যুদ্ধাপরাধী জামায়াত নেতা কাদের মোল্লাসহ সকল যুদ্ধাপরাধীর ফাঁসির দাবী জানান ।
উলেখ্য মানববন্ধনে বিএনপি ঘরানার কোনো নেতাকর্মীকে চোখে পড়েনি বলে ঘনিষ্ঠ এক সূত্র জানিয়েছে। তবে কমলগঞ্জ উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ও সুজা মেমোরিয়াল কলেজ গভর্ণিং বডির সদস্য ক্যাঃ সাজ্জাদুর রহমান (অবঃ) বলেন,কবে কখন মানববন্ধন পালন করা হয় আমি জানিনা । আমাকে কেউ অবহিত করে নাই।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

আমি ফারজানা চৌধুরী তন্বী। লেখালিখি করি ফারজানা তন্বী নামে। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর করার পর আজ প্রায় পাঁচ বছর ধরে লেখালিখির সঙ্গেই আছি। বার্তাবাংলা’য় কাজ করছি সিনিয়র রিপোর্টার হিসেবে। আমার বিশেষ আগ্রহের ক্ষেত্র ফিচার, প্রযুক্তি আর লাইফস্টাইল। ভালো লাগে ভ্রমণ, বইপড়া, বাগান করা আর ইন্টারনেট নিয়ে পড়ে থাকা :)

মন্তব্য করুন »