শান্তিপূর্ণভাবে চলছে গণজাগরণ মঞ্চের অর্ধদিবস হরতাল

বার্তাবাংলা রিপোর্ট ::

লেখক ও প্রকাশকদের কুপিয়ে হত্যা ও হত্যাচেষ্টার প্রতিবাদে ডাকা গণজাগরণ মঞ্চের হরতাল রাজধানীর শাহবাগ মোড়েই সীমাবদ্ধ রয়েছে।

মঙ্গলবার (০৩ অক্টোবর) সকাল থেকে রাজধানীর বিভিন্ন রুটে প্রতিদিনের মতোই যান চলাচল করছে। তবে রাস্তায় ব্যক্তিগত গাড়ির সংখ্যা অন্য দিনের তুলনায় কম দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, সকাল থেকেই রাস্তায় ‍অফিসগামী মানুষের ভিড়। বাসে উঠতে লাইন দিয়ে দাঁড়িয়ে রয়েছেন রাস্তার কর্মব্যস্ত মানুষ।
তবে হরতালে যান চলাচল বন্ধ রয়েছে শাহবাগ থেকে মৎস্য ভবন, শাহবাগ থেকে কাটাবন, শাহবাগ থেকে টিএসসি মোড় আর শাহবাগ থেকে রূপসীবাংলা হোটেল মোড় পর্যন্ত। এছাড়া রাজধানীর অন্যান্য সড়কে সকাল থেকেই যান চলাচল স্বাভাবিক রয়েছে।

লেখক-প্রকাশক হত্যা ও হত্যা চেষ্টার প্রতিবাদে গণজাগরণ মঞ্চের দেশব্যাপী ডাকা অর্ধদিবস হরতাল চলাকালে সকাল ৬টা থেকে শাহবাগ চত্বরে অবস্থান নেন গণজাগরণ মঞ্চের কর্মীরা। জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সল আরেফিন দীপনকে হত্যা, কবি তারেক রহিম, শুদ্ধস্বর প্রকাশনীর স্বত্বাধিকারী আহমেদুর রশীদ টুটুল ও লেখক-গবেষক রণদীপম বসুকে হত্যা চেষ্টার প্রতিবাদে এবং তাদের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মঙ্গলবার (০৩ নভেম্বর) সারাদেশে অর্ধদিবস হরতাল কর্মসূচি ঘোষণা করে গণজাগরণ মঞ্চ।