বার্তাবাংলা ডেস্ক »

Dating App

nahid 2বার্তাবাংলা রিপোর্ট :: ভর্তির সুযোগ থেকে কেউই বঞ্চিত হবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বৃহস্পতিবার ঢাকা কলেজে আয়োজিত সংর্বধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শিক্ষার্থীর তুলনায় আসন সংখ্যা অনেক বেশি— উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, আর এজন্যই কোনো শিক্ষার্থীই ভর্তির সুযোগ থেকে বঞ্চিত হবে না।

এদিকে, একাদশ শ্রেণিতে ভর্তির শেষ দিনে অনলাইন আবেদনের নানা জটিলতায় প্রথম ধাপে ভর্তি হতে পারেনি হাজার হাজার শিক্ষার্থী। হতাশ ও ক্ষুদ্ধ শিক্ষার্থীরা সমাধানের আশায় ভিড় করেন শিক্ষাবোর্ডে। তবে, আরো ৩ দফায় ভর্তির আবেদন নেয়া হচ্ছে বলে জানিয়েছে শিক্ষাবোর্ড।

এদিকে, ৬ জুলাই দ্বিতীয় মেধা তালিকা, আর ১১ ও ২৫ জুলাই তৃতীয় ও চতুর্থ মেধা তালিকা প্রকাশিত হবে।

তবে, একাদশ শ্রেণির ভর্তি ফলাফলের ভিত্তিতে সাড়ে এগারো লাখ শিক্ষার্থীর মধ্যে প্রথম দফায় ১০ লাখ ৯৩ হাজার ৩৭৪ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাওয়ার কথা। আর দ্বিতীয় দফায় ৬২ হাজার ৮শ ৫০ জন শিক্ষার্থীর ভর্তি হওয়ার সুযোগের কথা জানিয়েছিলেন শিক্ষা সচিব নজরুল ইসলাম খান।

কিন্তু ভর্তি জটিলতার কারণে দ্বিতীয় দফায় শেষ নয়, তৃতীয় ও চতুর্থ দফায়ও প্রকাশ করা হচ্ছে মেধা তালিকা। ফলাফলের নানা জটিলতার কারণে, জিপিএ ৫ পাওয়া অনেকেরই জায়গা হয়নি কোনো কলেজেই। শিক্ষা বোর্ডের আশার বাণীই এখন তাদের একমাত্র ভরসা।

এদিকে, প্রথমবারের মতো এ পদ্ধতিতে ভর্তি নেয়ায় কিছুটা জটিলতা হয়েছে স্বীকার করে বোর্ডের উপ-কলেজ পরিদর্শক অদৈত্য রায় বলেন, আরো তিন দফায় ভর্তির আবেদনের সুযোগ থাকছে।

তিনি আরো বলেন, ৪টি তালিকায় ভর্তির ফল প্রকাশ করা হচ্ছে।

এ অবস্থায় লাখো শিক্ষার্থীকে অনিশ্চয়তার মধ্যে রেখে ক্লাস শুরু করার বিষয়টি নিয়েও সমালোচনার মুখে পড়েছে প্রশাসন।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »