বার্তাবাংলা ডেস্ক »

Dating App

Lamudiবার্তাবাংলা রিপোর্ট :: রমজান মাস ব্যবসার ক্ষেত্রে সবচেয়ে ধীরগতির মাস বিশেষকরে আবাসন ব্যবসায়। শুধুমাত্র যে মূল্যহ্রাস ঘটে তাই না, বিক্রি এবং ভাড়ার ক্ষেত্রেও লক্ষণীয় ধস দেখা যায়।

ভাড়া বা বিক্রি উভয়ের ক্ষেত্রেই এপার্টমেন্ট, বাড়ি, বা বাণিজ্যিক প্রপার্টির মূল্য ধীরে ধীরে হ্রাস পেতে থাকে। মাঝে মাঝে জমি ক্রয়-বিক্রয়ের ক্ষেত্রেও ব্যবসায় ভাটা পড়তে দেখা যায়। এই সংযমের মাসে যদিও অনেক লোভনীয় মূল্য পাওয়া যায়, তথাপি বিনিয়োগকারীরা এবং ক্রেতারা ইদ-উল-ফিতরের পরবর্তী দিনগুলোর জন্য অপেক্ষা করাটাকেই ঠিক মনে করে।

তুলনামূলক কম সংখ্যক মানুষই এই পবিত্র মাসে প্রপার্টি খুঁজে থাকে। প্রপার্টি খোঁজার সম্পূর্ণ প্রক্রিয়াটি অত্যন্ত শ্রমসাধ্য, আর সংযমের এই দিনগুলোতে বেশিরভাগ মানুষই সাধারণত যেকোনো ধরনের কষ্টকর কাজ করা থেকে বিরত থাকতে পছন্দ করে। তথাপি, যদি এমন হয় যে কেউ তুলনামূলক দামী কোন প্রপার্টির খবর পায়, সেক্ষেত্রে লামুডি তাদের সহয়তা করতে পারে।

লামুডি একটি অনলাইন রিয়েল এস্টেট পোর্টাল যা যেকোনো মানুষকে ঘরে বসে বা অন্য যেকোনো জায়গা থেকে তাদের স্বপ্নের বাড়ি বা বাণিজ্যিক প্রপার্টি ক্রয় করতে অথবা ভাড়া নিতে সহয়তা করে।

লামুডি ওয়েবসাইট : lamudi.com.bd, বাংলাদেশের ১ নম্বর অনলাইন রিয়েল এস্টেট মার্কেটপ্লেস যেখানে রয়েছে ৫৫০+ ডেভেলপার এবং ১৭৫০০+ প্রপার্টির তালিকা। রমজান মাসে যেকোনো মানুষ লামুডি ডট কম ডট বিডির মাধ্যমে তার স্বপ্নের বাড়ি খুঁজে পেতে পারে অথবা অন্তত যেকোনো প্রপার্টি দেখতে যাওয়ার আগে প্রপার্টির অবস্থান, ছবি, অভ্যন্তরীণ এবং বাহ্যিক বৈশিষ্ট্য সম্পর্কে অনুসন্ধান করে নিতে পারে। বর্তমানে ৯০০০০ প্রপার্টি সন্ধানী মানুষ প্রতি মাসে লামুডির মাধ্যমে প্রপার্টির খোঁজ করে থাকে।

লামুডি ডায়াল ফর হোম সেবা : এটি বাংলাদেশে একটি অনন্য ধারণা। প্রপার্টি সন্ধানীরা শুধুমাত্র লামুডির হটলাইন নম্বর 01777-777-187 এ কল করে তাদের কি ধরনের প্রপার্টি দরকার তার বর্ণনা দিয়ে দিলে, লামুডির একজন প্রতিনিধি তাদের বিশাল ডাটাবেস থেকে তার বর্ণনা অনুযায়ী প্রপার্টির তালিকা তৈরি করে প্রাসঙ্গিক সকল তথ্য ফিরতি এসএমএস-এর মাধ্যমে তার কাছে পাঠিয়ে দিবে।

রেন্টাল এবং এস্টেট এজেন্সি : ক্রেতা এবং বিক্রেতা উভয়ের ক্ষেত্রেই বছরের এই সময়ে রিয়েল এস্টেট এজেন্টদের সহজলভ্যতা অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে পড়ে। একজন যথাযথ এজেন্ট শুধুমাত্র অনলাইনে সঠিক প্রপার্টি খুঁজতেই সাহায্য করেনা, সর্বদা আপনার সেবার জন্য মাত্র একটি ফোন কলের দূরত্বেই থাকে। আপনার প্রপার্টি পরিদর্শন করা থেকে শুরু করে সকল ধরনের কাগজপত্র পাকা করা পর্যন্ত সবধরনের কাজেই এজেন্ট আপনাকে তার কঠোর পরিশ্রমের মাধ্যমে সাহায্য করে থাকে।

বিক্রেতাদের জন্য এখন সম্ভাব্য ক্রেতা খুঁজে পাওয়া খুবই কষ্টসাধ্য হয়ে পড়েছে। বেশিরভাগ গ্রাহকই এখন দামাদামি করা বা বেশি টাকা খরচ করতে আগ্রহী হয়না। রিয়েল এস্টেট এজেন্টরা আকর্ষণীয় মূল্য সম্পর্কে পরামর্শ দেয়ার মাধ্যমে, অনলাইনে, সংবাদপত্র বা অন্যান্য প্লাটফর্মে যথাযথ বিজ্ঞাপন করার মাধ্যমে বিক্রি বৃদ্ধির ক্ষেত্রে সহায়তা করে থাকে।

অনেকসময়ই এমন হয় যে কারো অত্যন্ত জরুরী ভিত্তিতে কোন প্রপার্টি ভাড়া নেয়ার দরকার হয়। লামুডির দক্ষ বিশ্লেষকরা আপনার প্রপার্টির জন্য দ্রুত ক্রেতা খুঁজে পেতে গত কয়েক বছরের রমজান মাসের বিক্রি/ভাড়ার ট্রেন্ড বিশ্লেষণ করে সবচেয়ে উপযুক্ত মূল্য নির্ধারণ করতে পারে।

রমজান মাসে যখন মানুষ সাধারণত দাতব্য কার্যক্রম এবং প্রার্থনায় বেশিরভাগ সময় কাটায়, তখন লামুডি প্রপার্টি খোঁজার প্রক্রিয়াকে ঝামেলামুক্ত এবং অক্লান্তিকর করে তুলেছে।

জানুন লামুডি সম্পর্কে :

২০১৩ সালে যাত্রা শুরু করা লামুডি একটি গ্লোবাল প্রপার্টি পোর্টাল যা বিশেষভাবে উদীয়মান বাজারগুলোতে মনোনিবেশ করছে। অত্যন্ত দ্রুত বর্ধনশীল এই প্ল্যাটফর্ম বর্তমানে বিশ্বব্যাপী এশিয়া, মধ্যপ্রাচ্য, আফ্রিকা এবং ল্যাটিন আমেরিকার ৩২টি দেশে ৯০০,০০০টিরও বেশি প্রপার্টির তালিকা নিয়ে পরিচালিত হচ্ছে। এই শীর্ষস্থানীয় রিয়েল এস্টেট মার্কেটপ্লেস বিক্রেতা, ক্রেতা, বাড়িওয়ালা এবং ভাড়াটেদের অনলাইনে প্রপার্টি খোঁজা ও বিজ্ঞাপন দেয়ার একটি নিরাপদ এবং সহজে ব্যবহার উপযোগী মাধ্যম হিসেবে কাজ করে যাচ্ছে। আরও জানতে ঢুঁ মারতে পারেন প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে — lamudi.com.bd

 

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »