বার্তাবাংলা ডেস্ক »

Dating App

বার্তাবাংলা রিপোর্ট :: tareque jiaবিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার ও প্রকাশে নিষেধাজ্ঞা দিয়েছেন উচ্চ আদালত।

এক রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বুধবার সকালে এ আদেশ দেন।

একইসঙ্গে তারেক রহমানের বক্তব্য গণমাধ্যমে প্রচার ও প্রকাশ বন্ধে কেন নিষেধাজ্ঞা জারি করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

হাইকোর্ট তার আদেশে এ রুলের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তারেক রহমানের কোন বক্তব্য গণমাধ্যমে প্রচার ও প্রকাশের উপর নিষেধাজ্ঞা জারি করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট শ ম রেজাউল করিম। অপরদিকে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ রায়।

রিটকারীর আইনজীবী তারেকের বক্তব্য গণমাধ্যমে প্রচার ও প্রকাশের উপর নিষেধাজ্ঞার বিষয়টি নিশ্চিত করেন।

আইনজীবী শ ম রেজাউল করিম বলেন, তারেকের পাসপোর্টের কি অবস্থা, তিনি তার পাসপোর্টের মেয়াদ বাড়িয়েছেন কিনা এবং তারেক রহমানের বর্তমান অবস্থান কি, তা আদালতকে জানাতে পররাষ্ট্র সচিবকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আগামী এক মাসের মধ্যে পররাষ্ট্র সচিবকে এ বিষয়ে প্রতিবেদন দাখিল করতে আদেশ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, তারেকের বক্তব্য গণমাধ্যমে প্রকাশ ও প্রচার না করার বিষয়ে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণের জন্য বিবাদীদেরকে নির্দেশ দিয়েছেন আদালত।

এর আগে মঙ্গলবার আইনজীবী নাসরিন সিদ্দিকী লিনা হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন।

রিটে বলা হয়, তারেক একজন ফেরারি আসামী। তিনি সাংবিধানিক ও বেআইনিভাবে বক্তব্য দিচ্ছেন। এর মাধ্যমে জনমনে সন্দেহ সৃষ্টি হতে পারে এবং শান্তি শৃঙ্খলা বিঘ্নিত হতে পারে। সুতরাং তারেক রহমানের বক্তব্য গণমাধ্যমে প্রচার ও প্রকাশ না করার নির্দেশ দেওয়া হোক।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »