কেন্টাকিতে প্লেন বিধ্বস্ত, নিহত ৪, বেঁচে গেল শিশু

বার্তাবাংলা ডেস্ক :: যুক্তরাষ্ট্রের কেন্টাকি অঙ্গরাজ্যের পশ্চিমাঞ্চলে একটি ছোট উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে চারজন নিহত হয়েছে। তবে, বিস্ময়করভাবে বেঁচে গেছে ৭ বছর বয়সী এক শিশু।

স্থানীয় সময় শুক্রবার (২ জানুয়ারি) সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে বলে সাংবাদিকদের জানান কেন্টাকি অঙ্গরাজ্য পুলিশের মুখপাত্র সার্জেন্ট ডিন প্যাটারসন। ফ্লোরিডার কি ওয়েস্ট থেকে ইলিনয়ের মাউন্ট ভেরননের উদ্দেশে যাচ্ছিল উড়োজাহাজটি।

প্যাটারসন বলেন, দুর্ঘটনায় উড়োজাহাজটি ব্যাপক ক্ষতিগ্রস্ত হলেও ৭ বছর বয়সী শিশুটি বিস্ময়করভাবে বেঁচে গেছে। এমনকি সে আশঙ্কাজনক কোনো আঘাতও পায়নি। শিশুটিকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় বাসিন্দা জরুরি সহায়তা চেয়ে স্থানীয় পুলিশে ফোন দেওয়ার সময় বলেন, একটি শিশু তার বাড়িতে এসে জানালো সে উড়োজাহাজ দুর্ঘটনা থেকে বেঁচে এসেছে।

কেন্দ্রীয় বিমান পরিবহন প্রশাসন বিভাগের যোগাযোগ ব্যবস্থাপক ক্যাথলিন বারগান বলেন, পিপার পিএ-৩৪ উড়োজাহাজটি উড্ডয়নের কিছু পরই এর সঙ্গে যোগাযোগ হারিয়ে ফেলে সংশ্লিষ্ট এয়ার ট্রাফিক কন্ট্রোল রুম। যোগাযোগ হারানোর আগে পাইলট জানিয়েছিলেন, উড়োজাহাজটির ইঞ্জিনে কোনো সমস্যা হচ্ছে এবং তিনি কেন্টাকি ড্যাম স্টেট এয়ারপোর্টে অবতরণ করতে চাইছিলেন।

পরে ওই এয়ারপোর্টের ১০ কিলোমিটার দূরে লিওন কাউন্টির একটি এলাকায় ছয় আসনের দু’ ইঞ্জিন বিশিষ্ট উড়োজাহাজটির ধ্বংসাবশেষ পাওয়া যায়।