বার্তাবাংলা ডেস্ক »

khaleda3বার্তাবাংলা রিপোর্ট :: জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির দুই মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সাক্ষ্য গ্রহণের পরবর্তী তারিখ আগামী ৭ জানুয়ারি ধার্য করা হয়েছে। বুধবার বেলা সোয়া একটার দিকে বিচারক আবু মোহাম্মদ জমাদ্দার এই তারিখ ধার্য করেন। খালেদা জিয়া আদালতে পৌঁছানোর কিছুক্ষণ আগে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফজলে রাব্বী হলের সামনে সংঘর্ষ হয়। এ সময় বেশ কয়েকজন আহত হয়েছেন। বিএনপির নেতা-কর্মীদের অভিযোগ, ছাত্রলীগ তাঁদের ওপর হামলা চালিয়েছে।

পুরান ঢাকার বকশীবাজার এলাকার আলিয়া মাদ্রাসার মাঠে স্থাপিত বিশেষ আদালতে মামলার বিচারকাজ শুরু হয়। বেলা সোয়া ১১টার দিকে বিচারক প্রথম এজলাসে ওঠেন। এ সময় খালেদা জিয়া আদালতে উপস্থিত না হওয়ায় তাঁর আইনজীবী সানাউল্লাহ মিয়া মামলার কার্যক্রম পরে শুরু করার আবেদন করেন। আদালত সাময়িকভাবে মুলতবি ঘোষণা করে বিচারক এজলাস ছাড়েন। বেলা পৌনে একটার দিকে খালেদা জিয়ার উপস্থিতিতে বিচারকাজ শুরু হয়। এ সময় তাঁকে চেয়ারে বসতে দেওয়া হয়। আজ সাক্ষ্য গ্রহণ শেষে ৭ জানুয়ারি পরবর্তী সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করা হয়।

গত ১৯ মার্চ খালেদা জিয়াসহ নয়জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। এর পর খালেদা জিয়ার আইনজীবী বিচারক নিয়োগ ও মামলার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করেন। উচ্চ আদালত তা খারিজ করে দেন। গত সপ্তাহে বিচারক বাসুদেব রায়কে বদলি করে তাঁর স্থলে আবু আহমেদ জমাদ্দারকে বিচারক হিসেবে নিয়োগ দেওয়া হয়।

শেয়ার করুন »

মন্তব্য করুন »