‘তত্ত্বাবধায়ক পুনর্বহালে বিশেষ অধিবেশন ডাকুন’ » Leading News Portal : BartaBangla.com

বার্তাবাংলা ডেস্ক »

faruk-bg20130210005701বার্তাবাংলা ডেস্ক ::শুধু ট্রাইব্যুনালের আইন সংশোধনের জন্য নয়, তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহালের জন্যও সংসদে বিশেষ অধিবেশন ডাকার আহ্বান জানালেন বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক।

রোববার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘জিয়া বিগ্রেড’ আয়োজিত এক অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে সরকারের উদ্দেশে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন,  “দেশে তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোনো নির্বাচন হবে না। মানুষ এখন দেশের গণতন্ত্র ও ভোটাধিকার নিয়েই চিন্তা করছেন। সুতরাং সরকারের উচিত জনগণের এই প্রত্যাশার প্রতিফলন ঘটাতে সংসদে বিশেষ অধিবেশন ডেকে তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল করা।”

দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্বণির্ভর বিষয়ক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু , আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে দেওয়া মামলা প্রত্যাহার ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার প‍ুনর্বহালের দাবিতে এ কর্মসূচি আয়োজন করা হয়।

উল্লেখ্য, শনিবার সাংবাদিকদের কাছে আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম আপিলের সমান সুযোগ আনতে আন্তর্জাতিক (অপরাধ) ট্রাইব্যুনাল আইনের ২১(২) ধারায় সংশোধনী আনার কথা বলেন। এজন্য প্রয়োজনে সংসদের বিশেষ অধিবেশন ডাকার কথাও বলেন তিনি। আইন প্রতিমন্ত্রীর এই বক্তব্যের জবাবে ফারুক তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বাহালের জন্যও বিশেষ অধিবেশন ড‍াকার কথা বলেন।

তিনি বলেন, “জনগণের কথা চিন্তা না করে সরকার ১৯৭২ থেকে ’৭৫ সালের  মতো জোর করে ক্ষমতায় থাকতে চায়। কিন্ত  সরকারের ইচ্ছা অনুযায়ী একদলীয় নির্বাচন হলে তা জনগণ মানবে না। বিএনপিসহ কোনো দল অংশ নেবে না।”

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যার ঘটনায় নতুন নাটক মঞ্চস্থ হচ্ছে বলেও মন্তব্য করেন বিরোধী দলীয় চিফ হুইপ।

দেশের চলমান সংকট থেকে  উত্তোরনের জন্য সরকারকে দায়িত্ব নিতে হবে মন্তব্য করে তিনি বলেন, “সীমান্তে হত্যা বন্ধ, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিরোধে জন্য সংসদে বিশেষ অধিবেশন ডাকা হয় না। অথচ ট্রাইব্যুনালের আইন সংশোধনের জন্য সরকার বিশেষ অধিবেশন ডাকার কথা বলছে।”

জিয়া বিগ্রেডের সভাপতি আলহ‍াজ্জ আবুল হোসেনের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন- বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, নির্বাহী কমিটির সদস্য হেলেন জেরিন খান, রফিক শিকদার, লেবার পার্টির সভাপতি ডা. মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »