পিএসজিকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বার্সা

বার্তাবাংলা রিপোর্ট ::  উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে পিএসজিকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবেই নকআউট পর্বে উঠলো বার্সেলোনা। দলের সেরা তিন তারকা মেসি, নেইমার ও সুয়ারেজের গোলে পিএসজির বিপক্ষে ৩-১ গোল ব্যবধানে জয় পেয়েছে কাতালানরা।

বুধবার রাতে ক্যাম্প ন্যুয়ে অনুষ্ঠিত এই ম্যাচের বার্সার জার্সি গায়ে প্রথম গোলের দেখা পেয়েছেন উরুগুয়ান তারকা লুইস সুয়ারেজ। বার্সার ত্রয়ী মেসি-নেইমার-সুয়ারেজ এক সঙ্গে জ্বলে উঠায় জয় পেতে বেগ পেতে হয়নি কাতালানদের।

তবে ম্যাচের ১৫তম মিনিটে প্রথমে এগিয়ে যায় পিএসজিই। জাতান ইব্রাহিমোভিচ দারুণ এক গোল করে ন্যু ক্যাম্পকে স্তব্ধ করে দেন। তবে সমতায় ফিরতে বেশি করেনি বার্সা। এর চার মিনিট পর লুইস সুয়ারেজের চতুরতায় বল পেয়ে সহজেই গোল করে দলকে সমতায় ফেরান চার বারের বর্ষসেরা খেলোয়াড় লিওনেল মেসি।

প্রথমার্ধে ব্রাজিল সুপারস্টার নেইমারের একক প্রচেষ্টায় আরো একটি গোল পায় বার্সেলোনা। ডান দিক দিয়ে পিএসজির এক ফুটবলারকে কাটিয়ে দ্রুত দৌড়ে ডি-বক্সের বাহির থেকে কয়েকজন ডিফেন্ডারের জটলার মধ্য গোলবারে কোনাকোনি শট নেন ব্রাজিল অধিনায়ক।

গোলরক্ষক ঝাঁপিয়ে পড়েও বলের কাছাকাছি পৌঁছতে পারেনি। ম্যাচের নিঃশ্বন্দেহে এটিই সেরা গোল। চ্যাম্পিয়ন লিগে এটি নেইমারের সপ্তম গোল।

৭৭তম মিনিটে বার্সার জার্সি গায়ে প্রথম গোলটি আদায় করে নেন সুয়ারেজ। মেসির পাস থেকে গোল বারে কোনাকুনি শট নেন নেইমার। অসাধারণ দক্ষতায় বল ঠেকিয়ে দেন পিএসজি গোলরক্ষক। কিন্তু ফিরতি বল পেয়ে যান ফাঁকায় দাড়ানো সুয়ারেজ। সহজ এই সুযোগটি কাজে লাগাতে একদম ভুল করেননি উরুগুয়ান স্ট্রাইকার।

এই জয়ে ১৫ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষ দল হিসেবে নকআউট পর্বে উঠলো বার্সা। দ্বিতীয় স্থানে থাকা পিএসজির পয়েন্ট ১৩।