বার্তাবাংলা ডেস্ক »

Dating App

sishuবার্তাবাংলা ডেস্ক ::  ‘রাখে আল্লাহ মারে কে।’ কথাটি একেবারে ঠিক ফলল চীনে। তা না হলে মৃত সন্তান প্রসব করেছেন ভেবে এক মা তার সদ্যোজাত সন্তানকে কবর দেওয়ার দুই ঘণ্টা পরও সে বেঁচে থাকে কী করে? সম্প্রতি উত্তর-পূর্ব চীনের ডংডং প্রদেশে একটি গ্রামে এমন ঘটনাই ঘটেছে।

ওই নারীর স্বামী হি ইয়ং জানান, তার স্ত্রী ভেবেছিলেন তিনি চার মাসের অন্তঃসত্ত্বা। ঘরের কাজ করার সময় হঠাৎ প্রসববেদনা ছটফট করেন তিনি।

হি ইয়ং বলেন, ‘আমি তখন বাড়ির বাইরে কাজ করছিলাম। স্ত্রীর চিৎকার শুনে ছুটে ঘরে ঢুকে দেখি স্ত্রী ব্যথায় কাতরাচ্ছে। পাশে ফুটফুটে একটি সদ্যেজাত শিশু পড়ে রয়েছে। দ্রুত তাকে ও বাচ্চাকে হাসপাতালে নিয়ে যাব, এমনটাই ভাবছি। সে সময় স্ত্রী বলেন, বাচ্চাটি মৃত। তার কথা মেনেই আমি শুধু স্ত্রীকে নিয়েই হাসপাতালে যাই।’

সেখানে চিকিৎসকরা বলেন, বাচ্চাটি হয়তো বেঁচে থাকতে পারে। ভালো করে পরীক্ষা না করে কিছু বলা ঠিক নয়। সে সময় স্বামী হি ইয়ং বাড়ি ফিরে দেখেন, বাচ্চাটিকে ইতিমধ্যেই তার শাশুড়ি বাড়ির সামনেই একটি গাছের নিচে কবর দিয়ে দিয়েছেন। তিনি দ্রুত কবর খুঁড়ে বাচ্চাটিকে বের করে দেখেন সে তখনো জীবিত রয়েছে। তখন বাচ্চাটিকেও হাসপাতালে নিয়ে যান তিনি। সঠিক চিকিৎসার জন্য সেও বেঁচে যায়।

ওই দম্পতি খুবই গরিব। ফলে, নারীর স্বামী তিন দিনের বেশি হাসপাতালের খরচ বহন করতে না পেরে বাড়িতে নিয়ে আসেন মা ও বাচ্চাকে। তবে খবরটি প্রকাশ হওয়ার পর বহু মানুষ তাদের সাহায্যের হাত বাড়িয়ে দেন। ফলে কয়েক দিন পর ফের বাচ্চাটিকে হাসপাতালে ভর্তি করা সম্ভব হয়।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »