সাভারে দুই বাসের সংঘর্ষে আহত ২০

বার্তাবাংলা রিপোর্ট :: সাভারে গার্মেন্টের শ্রমিকবাহী ও যাত্রীবাহী বাসের মধ্যে সংঘর্ষে ২০ জন আহত হয়েছে। আহতদেরকে উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত সাত জনের অবস্থা আশঙ্কাজনক।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ডেইরি গেটের সামনে এ দুর্ঘটনা ঘটে।

তেহা গার্মেন্টেসের শ্রমিক শাহনাজ ও রুকসানাসহ একাধিক শ্রমিক বাংলামেইলকে জানান, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে আশুলিয়ার কবিরপুর এলাকার তেহা গার্মেন্টেসে ছুটির পর কারখানার একটি শ্রমিকবাহী বাস প্রায় ৪৫ জন শ্রমিক নিয়ে সাভারের উদ্দেশ্যে রওনা দেয়। পরে সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে বাসটি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এলাকার ডেইরি গেটের সামনে পৌঁছালে পেছন দিক থেকে ছেড়ে আসা তিতাস পরিবহনের একটি যাত্রীবা হী বাস নিয়ন্ত্রণ হারিয়ে তাদের বাসের পেছনে ধাক্কা দেয়। এতে শ্রমিকবাহী বাসটির পেছনের অংশ ও যাত্রীবাহী বাসটির সামনের অংশ ধুমড়ে মুচড়ে যায়। বাসের ভেতরে থাকা শ্রমিকসহ ২০যাত্রী আহত হন। তাদেরকে উদ্ধার করে সাভারের বিভিন্ন স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে সাত জনের অবস্থা আশঙ্কাজনক।

এ ব্যাপারে সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলামেইলকে বলেন, আহতদেরকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিতাস পরিবহনের বাসটিকে আটক করলেও চালক পালিয়ে গেছে।

দুর্ঘটনাকবলিত বাস দুটিকে মহাসড়ক থেকে সরিয়ে নেওয়া হয়েছে বলে জানান ওসি।