বার্তাবাংলা ডেস্ক »

Dating App

hamid2বার্তাবাংলা রিপোর্ট ::  রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ বলেছেন, ‘বর্তমান সরকারের ‘রূপকল্প ২০২১’-এর আলোকে বাংলাদেশ সেনাবাহিনীর ‘ফোর্সেস গোল ২০৩০’ চূড়ান্তকরণ ও পর্যায়ক্রমে বাস্তবায়নের প্রক্রিয়া চলছে।’

মঙ্গলবার  যশোর ক্যান্টনমেন্টে সেনাবাহিনীর সিগন্যাল কোরের বাৎসরিক অধিনায়ক সম্মেলন ও ৫ম কোর পুনর্মিলনী কুচকাওয়াজে প্রধান অতিথির ভাষণে রাষ্ট্রপতি এ কথা বলেন।

আবদুল হামিদ বলেন, ‘ফোর্সেস গোল ২০৩০ এর আলোকে সেনাবাহিনীর সাংগঠনিক কাঠামো বিন্যাস ও পরিবর্তনের পাশাপাশি সেনাবাহিনীকে আধুনিকায়নের প্রক্রিয়া বর্তমান সরকারের সময়ই শুরু হয়েছে। পেশাগত দক্ষতা বাড়াতে শুরু হয়েছে নতুন ধারার তথ্যপ্রযুক্তির ব্যবহার, প্রশিক্ষণ ও বেসামরিক শিক্ষা কার্যক্রম। সেনা সদস্যদের চাকরির বয়স সীমা, পদমর্যাদা ও পদোন্নতির সুযোগও বৃদ্ধি করা হয়েছে। এসব কার্যক্রম সেনাবাহিনীর আধুনিকায়নে সহায়তা করবে।’

সকালে যশোর সেনানিবাসের সিগন্যাল ট্রেনিং সেন্টার অ্যান্ড স্কুলে আয়োজিত কুচকাওয়াজ অনুষ্ঠানে উর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তা, সংসদ সদস্য উপস্থিত ছিলেন।

কুচকাওয়াজ শেষে রাষ্ট্রপতি, সেনাবাহিনী প্রধান জেনারেল ইকবাল করিম ভূইয়া, সেনাবাহিনীর ঊর্ধতন কর্মকর্তা, প্যারেড কমান্ডার ও প্যারেডে অংশগ্রহণকারীদের সঙ্গে ফটোসেশন অংশ নেন।

পরে রাষ্ট্রপতি যশোর সিগন্যাল ট্রেনিং সেন্টার অ্যান্ড স্কুল সংলগ্ন স্মৃতিসৌধ ‘অমর প্রাণ’-এ পুষ্পস্তবক অর্পণ করেন ও মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »