বার্তাবাংলা ডেস্ক »

Dating App
sishu1বার্তাবাংলা ডেস্ক ::  বিভিন্ন মেয়াদে সাজা শেষে ভারত থেকে ফেরত এলো বাংলাদেশের ৯ নারী-শিশু। শনিবার দুপুরে ৯ নারী ও শিশুকে ফেরত দিয়েছে ভারত। বেলা দেড়টার দিকে রাজশাহীর সোনামসজিদ স্থলবন্দর দিয়ে তারা দেশে ফিরে আসে।

বাংলাদেশের পক্ষে সোনামসজিদ স্থলবন্দর ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা এসআই আজম, ৯ বিজিবির সোনামসজিদ কোম্পানি কামন্ডার সামসুল হক, শিবগঞ্জ থানার এসআই করিম এবং ভারতের পক্ষে পশ্চিমবাংলার মালদহ জেলার জেলা ম্যাজিস্ট্রেট অফিসের আইন কর্মকর্তা সুভাশিষ মাহাতো, মালদহ জেলার সমাজকল্যাণ প্রটেকশন অফিসার সিবেন্দু, নারী সুরক্ষা কেন্দ্র মালদহের ভারপ্রাপ্ত কর্মকর্তা স্পনা রায়সহ ইমিগ্রেশন ও বিএসএফ প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ফেরত আসা নারী ও শিশুরা হচ্ছে, নাটোর জেলার নলডাঙ্গা থানার সুরঞ্জন হালদারের মেয়ে সুমিত্রা হালদার (১৯), নওগাঁ জেলার আত্রাই থানার বিশা গ্রামের আমিরুল ইসলামের মেয়ে আশা পারভীন (১৩), হিঙ্গলকান্দি গ্রামের আফজাল সরকারের মেয়ে রুনা খাতুন (২০), তার ছেলে বাদল (৪), একই জেলার পতœীতলা থানার নাজিরপুর কলোনীপাড়া গ্রামের আবদুস সাত্তারের মেয়ে সাথী খাতুন (১৭), কক্সবাজার সদরের খুন্তাকাটা গ্রামের আবদুস সালামের মেয়ে রাবেয়া বসরী (১৩),  মাদারীপুর জেলার মোস্তফাপুর গ্রামের জায়ের খালাসীর মেয়ে রিয়া আক্তার (৬), জয়পুরহাট জেলার রহমতপুর গ্রামের আবদুল মতিনের মেয়ে রোজিনা খাতুন (১২) ও বগুড়া জেলার শেরপুর থানার গোসাইপাড়া গ্রামের কনক চন্দ্র মাহাতোর মেয়ে সম্পা মাহাতো (১৯)।

তাদের জাতীয় মহিলা আইনজীবী সমিতির চাঁপাইনবাবগঞ্জ জেলার সমন্বয়কারী অ্যাডভোকেট ইয়াসমিন আরা খুশির কাছে হস্তান্তর করা হয়। অ্যাডভোকেট ইয়াসমিন আরা খুশি জানান, ফেরত দেওয়া নারী ও শিশুদের জাতীয় মহিলা আইনজীবী সমিতি ঢাকার সেফহোমে রাখা হবে এবং পরে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

ফেরত আসা নারী ও শিশুরা দুই থেকে ৩ বছর আগে তাদের আত্মীয়দের সাথে হিলি সীমান্ত দিয়ে ভারত যাওয়ার সময় বিএসএফের হাতে ধরা পড়ে। অবৈধ অনুপ্রবেশের দায়ে তাদের বিভিন্ন মেয়াদে সাজা হয়।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »