রাবি অধ্যাপক হত্যার ঘটনায় ১১ জন রিমান্ডে

বার্তাবাংলা রিপোর্ট ::  রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অধ্যাপক একেএম শফিউল ইসলাম হত্যার ঘটনায় গ্রেপ্তার ১১ জনকে দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। বুধবার রাজশাহী মহানগর বিচারিক হাকিম শারমিন আক্তার শুনানি শেষে এ আদেশ দেন।

অভিযুক্তরা হলেন- নগরীর বিনোদপুর এলাকার ইসলামীয়া কলেজের অধ্যক্ষ হুমায়ুন কবীর, বাগমারার আবদুল্লাহ আল মাহমুদ, চৌদ্দপাই এলাকার মশিউর রহমান, ডাশমারীর হাসিবুর রহমান ও রেজাউল করিম, দুর্গাপুরের ফজলুল হক, দেওয়ানপাড়ার মো. সাগর ও জিন্নাত আলী, শ্যামপুরের আরিফ, পাবনা ঈশ্বরদীর সাইফুদ্দিন ও মোশাররফ হোসেন।

পুলিশ বলছে, অধ্যাপক শফিউল হত্যার ঘটনার সম্ভাব্য সব দিক বিবেচনা করেই তদন্ত চলছে। হত্যার দায় স্বীকার করা আনসার-আল-ইসলামের সঙ্গে ছাত্র শিবিরের যোগসূত্র রয়েছে কি-না, তাও খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে, অধ্যাপক একেএম শফিউল হত্যার ঘটনায় টানা ৩ দিন বন্ধ থাকার পর সকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা ক্লাশে যোগ দেন। সকল বিভাগেই ক্লাশ ও পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তবে শিক্ষক হত্যার বিচারের দাবিতে এখনো সোচ্চার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

বিকেলে নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে মানববন্ধন ও সমাবেশ করবেন তারা।

উল্লেখ্য, গত শনিবার বিকেলে ক্যাম্পাস থেকে বাসায় ফেরার পথে রাবি সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক শফিউল ইসলামকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। পরে রাজশাহী মেডিকেল ও হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।