বার্তাবাংলা ডেস্ক »

2012-03-22__Cox-bazarবার্তাবাংলা ডেস্ক ::কক্সবাজারের মহেশখালী উপজেলার সোনাদিয়ার বহুল আলোচিত দস্যু প্রধান আবদুল গফুর নাগু মেম্বারকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার রাত ৮টার দিকে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার বাবুল আকতারের নেতৃত্বে একটি বিশেষ দল কক্সবাজারের লিংক রোড এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

আব্দুল গফুর নাগু ইউনিয়ন পরিষদের সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার বাবুল আকতার জানান, সাগরে দস্যুদের উপদ্রপ বেড়ে যাওযার কারণে পুলিশের একটি দল বিশেষ অভিযান শুরু করে। অভিযানের অংশ হিসেবে শুক্রবার রাতে তাকে গ্রেফতার করা হয়।

তিনি আরও জানান, নাগুর নেতৃত্বে বঙ্গোপসাগরে রয়েছে একটি বিশাল দস্যু বাহিনী রয়েছে। নাগু ওই বাহিনীর প্রধান। নাগুর বিরুদ্ধে ডাকাতি, বন মামলা ও খুনসহ প্রায় ৩০টিরও বেশি মামলা রয়েছে।

তাকে পুলিশ সুপারের কার্যালয়ে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও জানান অতিরিক্ত পুলিশ সুপার।

প্রসঙ্গত, কক্সবাজার নিকটবর্তী এলাকায় চিহ্নিত ২০ দস্যুর নেতৃত্বে তাণ্ডব চলছে। এর প্রেক্ষিতে কক্সবাজার জেলা ফিশিং বোট মালিক সমিতি গত ১ ফেব্রুয়ারি থেকে অনির্দিষ্টকালের জন্য ফিশিং ট্রলার ধর্মঘট অব্যাহত রেখেছে।

কক্সবাজার জেলা ফিশিং বোট মালিক সমিতি পক্ষে প্রশাসনের বিভিন্ন দফতরে ২০ দস্যুর একটি তালিকা দিয়েছে। ওই তালিকায় নাগু মেম্বারের নাম এক নম্বরে রয়েছে।

বুধবার ওই তালিকায় ২ নম্বরে থাকা দস্যু বাহিনীর প্রধান জাম্বুকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার ভোরে পুলিশের সঙ্গে বন্দুক যুদ্ধে জাম্বু আহতও হয়েছেন। তার আস্তানা থেকে উদ্ধার হয়েছে ২টি এলজি, ৪ রাউন্ড কার্তুজ ও রামদা।

শেয়ার করুন »

মন্তব্য করুন »