স্বৈরাচারী এরশাদকে সরাতে নয় বছর লেগেছে

বার্তাবাংলা ডেস্ক :: এইচ টি ইমামের বক্তব্যে আওয়ামী লীগের খোলস উন্মোচিত হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘আওয়ামী লীগের মধ্যে এইচ টি ইমাম এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তি। সরকার এখন তাকে দেশে-বিদেশে প্রতিনিধিত্ব করাচ্ছে। ৫ জানুয়ারির নির্বাচন নিয়ে তার বক্তব্যে আওয়ামী লীগের খোলস উন্মোচিত হয়েছে। এ কারণে আমি তাকে ধন্যবাদ জানিয়েছি। ওই নির্বাচন নিয়ন্ত্রণ করতে সরকার যে নির্বাচন কমিশনের কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছিল, তার বক্তব্যের পর এটা বুঝতে আর কারো বাকি থাকে না।’সোমবার দুপুরে ঠাকুরগাঁওয়ের নিজ বাড়িতে দলের নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘পাকিস্তানের স্বৈরশাসক জেনারেল আইয়ুব খানকে সরাতে ১২ বছর লেগেছে। আন্দোলনের মাধ্যমে আইয়ুব খানকে সরালেও আরেক স্বৈরশাসক ক্ষমতা দখল করে দেশের মানুষের ওপর অত্যাচার শুরু করে। আর স্বৈরাচারী এরশাদকে সরাতেও নয় বছর সময় লেগেছিল।’

মতবিনিময়ে জেলা বিএনপির সহসভাপতি মির্জা ফয়সাল আমীন, সাধারণ সম্পাদক মো. তৈমুর রহমান, সাংগঠনিক সম্পাদক পয়গাম আলী, যুবদলের আহ্বায়ক মাহেবুল্লাহ আবু নূর, সদস্যসচিব মাহবুব হোসেন, ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।