বার্তাবাংলা ডেস্ক »

Dating App

zahazবার্তাবাংলা ডেস্ক ::  ভূমধ্যসাগরে মিশরের নৌবাহিনীর একটি জাহাজে ‘সন্ত্রাসী’ হামলা হয়েছে বলে দেশটির সেনাবাহিনী জানিয়েছে। বুধবার সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, সন্ত্রাসী হামলায় পাঁচ নৌ-সেনা আহত এবং অন্য আটজন নিখোঁজ হয়েছে।
সুয়েজ খালের কাছে দামিয়েত্তা বন্দরের উত্তরে এ সন্ত্রাসী হামলা হয়েছে বলে বিবৃতিতে জানানো হয়েছে। এতে আরো বলা হয়েছে, সেনাবাহিনী সন্ত্রাসীদের চারটি নৌকা ধ্বংস এবং তাদের ৩২ জনকে আটক করতে পেরেছে।
এর আগে মিশরের গণমাধ্যম জানিয়েছিল, দেশটির উপকূল থেকে ৭০ কিলোমিটার দূরে এ হামলার সময় সন্ত্রাসীদের সঙ্গে গুলি বিনিময়ের এক পর্যায়ে জাহাজটিতে আগুন ধরে যায়। এখনো কোনো ব্যক্তি বা গোষ্ঠী এ হামলার দায়িত্ব স্বীকার করেনি।
গতমাসে মিশরের সিনাই উপদ্বীপে দু’টি শক্তিশালী জঙ্গি হামলায় নিরাপত্তা বাহিনীর ৩৩ সদস্য নিহত হওয়ার পর ওই এলাকায় তিন মাসের জরুরি অবস্থা ঘোষণা করা হয়। ২০১৩ সালের জুলাই মাসে দেশটির সেনাবাহিনী এক অভ্যুত্থানের মাধ্যমে দেশটির প্রথম নির্বাচিত প্রেসিডেন্ট মুহাম্মাদ মুরসিকে ক্ষমতাচ্যুত করে। ওই অভ্যুত্থানের পর থেকে মিশরের নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে সন্ত্রাসী হামলার পরিমান বেড়ে গেছে। এসব হামলার বেশিরভাগ হয়েছে সিনাই উপদ্বীপে। সন্ত্রাসীদের অভয়ারণ্য হিসেবে পরিচিত এ উপদ্বীপ।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »