বার্তাবাংলা ডেস্ক »

Dating App

versity1বার্তাবাংলা ডেস্ক ::  উচ্চ মাধ্যমিক পাসের পর আগের বছরগুলোর মতোই দ্বিতীয় বছরেও ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে পারার সুযোগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের অনশন দ্বিতীয় দিনে পা রেখেছে বৃহস্পতিবার। এরইমধ্যে অসুস্থ হয়ে পড়েছেন নয়জন।

বুধবার সন্ধ্যা থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে এ অনশন শুরু করেছেন আন্দোলনকারীরা। তারা বলছেন, কর্তৃপক্ষ যতক্ষণ তাদের দাবি না মেনে নেবে ততক্ষণ এ কর্মসূচি চলবে।

অনশনের দ্বিতীয় দিনে নয়জন অসুস্থ হয়ে পড়লে তাদের স্যালাইন দেয়া হচ্ছে। এরা হলেন- ইমরান হোসেন, মাহবুব হাসান, আহমেদ সাগর, প্রান্ত, রিয়াজ, ইমরান, তামজীদ, ফাইজুল ও যুথী।

বৃহস্পতিবার দুপুর আড়াইটার শহীদ মিনার চত্বরে গিয়ে দেখা যায়, অনশনরত  অর্ধশতাধিক শিক্ষার্থী শহীদ মিনারের মূলবেদিতে অবস্থান নিয়েছেন। নিজেদের উজ্জীবিত রাখতে ও দাবি আদায়ে তাদের কণ্ঠে প্রতিবাদের গান। গানের ফাঁকে ফাঁকে চলছে দাবি আদায়ের স্লোগান।

আন্দলনরত শিক্ষার্থী সালমান বাংলামেইলকে জানান, ‘বিশ্ববিদ্যালয় হুট করেই দ্বিতীয় বারের মতো পরীক্ষা না নেয়ার ঘোষণা দেয়। অথচ আমরা যারা এবার এইচএসসি পাস করেছি তারা জানতামও না যে এটা আমাদের শেষ পরীক্ষা।’

‘আমাদের যৌক্তিক দাবি বিশ্ববিদ্যালয়কে মেনে নিতেই হবে। আর যদি মেনে না নেয়া হয় আমরা আমরণ অনশন চালিয়ে যাব।’

আন্দোলন সম্পর্কে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‍উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, ‘কোচিং ব্যবসা বন্ধ করতেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। তাছাড়া দ্বিতীয়বারের পরীক্ষার্থীরাই বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় জালিয়াতি করে বলেই বাধ্য হয়ে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এখান থেকে সরে আসার কোনো সুযোগ নেই।’

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »