প্রীতি ম্যাচে জয় পেয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা

বার্তাবাংলা ডেস্ক ::  প্রীতি ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে ঘাম ঝড়ানো জয় পেয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা। ১-০ তে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করাতে হারের শঙ্কা জেগেছিলো আর্জেন্টিনার। তবে মেসির পেল্টান্টি গোলে শেষ পর্ষন্ত ২-১ গোলে জয় নিশ্চিত করেই মাঠ ছেড়েছে জেরার্ড মার্টিনোর শিষ্যরা।
বুধবার  লন্ডনের আপটন পার্কে আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচের একাদশ মিনিটেই এগিয়ে যায় ক্রোয়েশিয়া। মিডফিল্ডার মাতেও কোভাসিচের পাস থেকে ক্রোয়েশিয়ার হয়ে একমাত্র গোলটি করেন আনাস শারবিনির।

পিছিয়ে পড়ার পর আক্রমণের ধার বাড়ায় আর্জেন্টিনা। কিন্তু কাঙ্খিত গোল তুলে নিতে অনেক বেগ  পেতে হয়েছে মেসিদের। বেশ কিছু সুযোগ সৃষ্টি করেও আক্রমণভাগের খেলায়াড়রা তা মিস করায় প্রথমার্ধে ১-০ তে পিছিয়ে থেকেই মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই অবশ্য সমতায় ফেরে আর্জেন্টিনা। ম্যাচের ৪৯ মিনিটে ডিফেন্ডার আনসালদি গোল করে দলের স্কোর ১-১ করেন। এরপর এগিয়ে যেতে বেশি সময় নেয়নি ব্রাজিল বিশ্বকাপের রানার্সআপরা। ম্যাচের ৫৭ মিনিটে পেলান্টি থেকে গোল করে দলকে লিড এনে দেন চার বারের ফিফা বর্ষসেরা ফুটবলার লিওনেল মেসি।

প্রতিপক্ষের গোলরক্ষক আর্জেন্টাইন ফরোয়ার্ড অ্যাগুয়েরোকে ফাউল করলে পেলান্টির বাঁশি বাজান রেফারি। আর পেলান্টি থেকে গোল করতে একটুও ভুল করেননি আর্জেন্টাইন অধিনায়ক মেসি।

এক সময় বেশ কয়েক বছর পর আর্জেন্টিনা দলে ডাক পাওয়া কার্লোস তেভেজকে মাঠে নামিয়ে দেন কোচ মার্টিনো। ম্যাচের ৬১তম মিনিটে আগুয়েরোর বদলি হিসেবে মাঠে নামেন কার্লোস তেভেজ।

তেভেজ  মাঠে নামার পর আক্রমণের ধার কিছুটা বাড়ে আর্জেন্টিনার। কিন্তু নির্ধারিত সময়ে আর গোল আদায় করতে পারেনি তারা। ফলে শেষ পর্যন্ত ২-১  গোলের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয় জেরার্ড মার্টিনোর শিষ্যদের।