বার্তাবাংলা ডেস্ক »

noakhali 2

বার্তাবাংলা ডেস্ক ::  নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলার রিসেন্ড ইন্টারন্যাশনাল কোম্পানি লিমিটেড নামের একটি হাউজ ডেভেলপমেন্ট প্রতিষ্ঠান গ্রাহকদের ২১ কোটি টাকা নিয়ে উধাও হয়ে গেছে বলে অভিযোগ উঠেছে।

এ ঘটনায় কোম্পানির এক পরিচালককে আবু হানিফও তার চার সহযোগী অপহরণ করে নিয়ে যায়।

রোববার পুলিশ অভিযান চালিয়ে পাঁচ অপহরণকারী আটক এবং ওই পরিচালককে উদ্ধার করে।

আটককৃতরা হচ্ছে, সোনাইমুড়ী উপজেলার সোনাপুর ইউনিয়নের কালিকাপুর গ্রামের সাইফুল ইসলাম, জাহাঙ্গীর আলম ও সোনাইমুড়ী গ্রামের তানভীর, সোহাগ, সুজন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ২০০৯ সালে রিসেন্ড ইন্টারন্যাশানাল কোম্পানী লিমিটেড সোনাইমুড়ী বাজারের আজাদ সুপার মার্কেট ভবনে তৃতীয় তলায় একটি শাখা অফিস চালু করে।

গত পাঁচ বছরে কোম্পানীতে ৩’শ ৪১ জন গ্রাহক স্ট্যাম্পের মাধ্যমে নিবন্ধন হয়। প্রতিটি গ্রাহক এক লাখ টাকায় প্রতি মাসে ২ হাজার টাকা করে লাভ পেত। কোম্পানির লোকজনদের মধ্যে কয়েকজন ছিল সোনাইমুড়ীর স্থানীয় ও বিভিন্ন পেশার।

শনিবার বিকেলে তাদের ঢাকার উত্তরার অফিস গ্রাহকদের টাকা নিয়ে উধাও হয়ে গেছে এমন সংবাদে স্থানীয় গ্রাহকরা সোনাইমুড়ী বাজারে তাদের কার্যালয় ঘেরাও করে ও পরিচালক আবু হানিফকে আটক করে রাখে। এ সময় সাইফুল ইসলাম নামের কোম্পানীর ৪০ লাখ টাকার এক গ্রাহক সু-কৌশলে আটককৃতদের দিয়ে পরিচালক আবু হানিফকে অপহরণ করে নিয়ে যায়।

পরে বিষয়টি আবু হানিফের ভাই থানায় অবহিত করলে রোববার পুলিশ সোনাইমুড়ী উপজেলার বারোগাঁও ইউনিয়নের মোকুল্লা গ্রামের হাজী বাড়ীতে অভিযান চালিয়ে আবু হানিফকে উদ্ধার করে। এসময় সাইফুল ইসলাম, জাহাঙ্গীর আলম, তানভীর, সোহাগ ও সূজনকে আটক করে।

কোম্পানির পরিচালক আবু হানিফ জানান, কোম্পরি সাত পরিচালকের মধ্যে ছগির আহম্মেদ আমেরিকায়, জাহাঙ্গীর আলম বিদেশে, কছি মিয়া কুমিল্লায়, আমিন উদ্দিন সিদ্দিক বিদেশে, বাবুল হোসেন মিয়া ও রাশেদা আক্তার একটি ব্যাংকে কর্মরত রয়েছেন। আর কোম্পানী গ্রাহকের টাকা নিয়ে উধাও হয়নি।

তিনি আরো জানান, কোম্পানির প্রধান পরিচালক ছগির আহম্মেদ মিয়া চীন সফরে গিয়েছেন তবে এখন শুনছি তিনি আমেরিকায় রয়েছেন।

সোনাইমুড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ইকবাল বাহার চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, রিসেন্ড ইন্টারন্যাশানাল কোম্পানী লিমিটেডর কর্মকর্তা আবু হানিফসহ আটককৃতদের জিজ্ঞাসাবাদ চলছে। তবে একাধিক গ্রাহক থানায় এসে মৌখিকভাবে অভিযোগ করেছেন কোম্পানী তাদের টাকা নিয়ে উধাও হয়ে গেছে। পরবর্তীতে বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

– See more at: http://www.risingbd.com/detailsnews.php?nssl=75836#sthash.TqIBamXB.dpuf

শেয়ার করুন »

মন্তব্য করুন »