বার্তাবাংলা ডেস্ক »

Dating App

riadবার্তাবাংলা রিপোর্ট ::  সৌদি আরব পাসপোর্ট বিভাগ আগামী ২১ জানুয়ারির মধ্যে সেদেশে বসবাসরত ১৫ বছরের বেশি বয়সী প্রবাসীদেরকে (নারী-পুরুষ) ফিঙ্গারপ্রিন্ট (বায়োমেট্রিক) দেয়ার সময় বেঁধে দিয়েছে।

পাসপোর্ট বিভাগের মুখপাত্র আহমেদ আল লাহেদার বরাত দিয়ে রাষ্ট্রীয় বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সি(এসপিএ) এ তথ্য জানায়।

মুখপাত্র আহমেদ আল লাহেদা জানান, বহির্গমন (একেবারে দেশে ফেরা), ভিসা রিএন্ট্রি (সাময়িক ছুটি), পেশা পরিবর্তন ও পাসপোর্টে তথ্য পরিবর্তন (নকল মালুমাত) করার সময় শুরু হবে ২৩ নভেম্বর থেকে। এ জন্য সব অভিবাসী নারীকে অবশ্যই বায়োমেট্রিক পদ্ধতিতে তার তথ্য পাসপোর্ট বিভাগের কাছে নিবন্ধিত করাতে হবে।

২১ জানুয়ারি থেকে আকামা (আবাসিক অনুমোদন) নবায়নের জন্য অবশ্যই প্রয়োজন হবে ফিঙ্গারপ্রিন্ট। আর এই সময়ের মধ্যে সবাইকে ফিঙ্গারপ্রিন্ট দিতে হবে।

এই তারিখের পর কেউ পাসপোর্ট সংক্রান্ত কোনো পরিসেবা নিতে গেলে তার ফিঙ্গারপ্রিন্ট করানো আছে কি না তা যাচাই করা হবে। ফিঙ্গারপ্রিন্ট না থাকলে পাসপোর্ট বিষয়ক কোনো সেবা তিনি পাবেন না।

তাদের যে কোনো শাখা অফিস থেকে ফিঙ্গারপ্রিন্ট করানো যাবে। একইভাবে সৌদি আরবে যেসব বিশেষায়িত সেন্টার আছে সেখানেও ফিঙ্গারপ্রিন্ট করানো যাবে।

বিস্তারিত জানতে পাসপোর্ট বিভাগের ওয়েবসাইটে (www.gdp.gov.sa) ।

এর আগে পুরুষদের জন্য ফিঙ্গারপ্রিন্ট বাধ্যতামূলক করা হলেও এবার নারী-পুরুষ সবার জন্য ফিঙ্গারপ্রিন্ট বাধ্যতামূলক করা হয়েছে ।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »