বার্তাবাংলা ডেস্ক »

Dating App

inu1বার্তাবাংলা রিপোর্ট :: একাত্তরের মানবতাবিরোধী অপরাধের মামলায় জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ডাদেশে সন্তোষ প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বুধবার মতিউর রহমান নিজামীর ফাঁসির রায়ের প্রতিক্রিয়ায় সচিবালয়ে তথ্যমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘মুক্তিযুদ্ধকালে মতিউর রহমান নিজামী ছিলেন আলবদর প্রধান, রাজাকার এবং পাকিস্তানি সেনাবাহিনীর একজন ঘনিষ্ঠ মিত্র। সেসময় যে গণহত্যা, অগ্নিসংযোগসহ দুষ্কর্ম হয়েছিল তার সঙ্গে জড়িত একজন স্বঘোষিত পাকিস্তানের দালাল।’

ইনু বলেন, ‘একজন মুক্তিযোদ্ধা হিসেবে আদালতের এই রায়ে সন্তুষ্ট। আশা করি আইনানুগ প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পরে যে ফাঁসির রায় বহাল থাকবে, সরকার তা কার্যকর করবে।’

উল্লেখ, একাত্তরের মুক্তিযুদ্ধে বুদ্ধিজীবী হত্যা, গণহত্যা, ধর্ষণ, সাধারণের বাড়িঘরে অগ্নিসংযোগের অভিযোগ প্রমাণিত হওয়ায় মানবতাবিরোধী অপরাধে জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীকে মৃত্যুদণ্ড দিয়েছেন আন্তর্জাতিক ট্রাইব্যুনাল-১।

বুধবার দুপুর সোয়া ১২টার দিকে বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এ রায় ঘোষণা করেন। আদেশে নিজামীকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করতে বলা হয়েছে।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »