ইমরুলের সেঞ্চুরিতেও হারল বিসিবি একাদশ

বার্তাবাংলা রিপোর্ট ::  ইমরুলের সেঞ্চুরি সত্ত্বেও টানা দ্বিতীয় ম্যাচে হেরেছে বিসিবি একাদশ। মঙ্গলবার কর্নাটকের কাছে ৫ উইকেট পরাজয় বরণ করে এনামুল হক বিজয়রা। ইডেন গার্ডেনের দেড় শ’ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত ‘আচার্য মেমোরিয়াল ট্রফি’তে অংশ নিতে এখন কলকাতায় রয়েছে বিসিবি একাদশ।

যাদবপুর বিশ্ববিদ্যালয় দুই নম্বর ক্যাম্পাস গ্রাউন্ডে সকাল সাড়ে ৯টায় শুরু হওয়া ম্যাচটিতে টস হেরে ব্যাট করতে নেমে বিসিবি একাদশ ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে সংগ্রহ করে ২৬০ রান। সেঞ্চুরি করেছেন ওপেনার ইমরুল কায়েস। ৯ বাউন্ডারি ও ৩ ছক্কায় ১০০ রান করেন তিনি। এছাড়া নাসির হোসেন করেন ৫৬ রান। কর্নাটকের বোলারদের মধ্যে অরবিন্দ ও অক্ষয় ৩টি করে উইকেট নেন।

জয়ের জন্য ২৬১ রানের লক্ষ্যে খেলতে নেমে ৪৬.৩ ওভারেই ৫ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে ফেলে কর্নাটক। শিশির ভুবনের ১১২ রানের ঝড়ো ইনিংসের সামনে ম্লান হয়ে যায় ইমরুলের সেঞ্চুরি। এছাড়া কর্নাটকের পক্ষে মায়নক আগরওয়াল করেন ৭০ এবং কে সি অভিনাষ করেন ৪৪ রান। বিসিবির পক্ষে নাঈম ইসলাম সর্বোচ্চ ২ উকেট নেন।

উল্লেখ্য, বিসিবি একাদশ ছাড়াও এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে কর্নাটক, বেঙ্গল ও মুম্বাই। সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে সল্টটেকে অবস্থিত জয়দেবপুর বিশ্ববিদ্যালয় দ্বিতীয় ক্যাম্পাস গ্রাউন্ডে। টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে নভেম্বরের ২ তারিখ। বিসিবি একাদশের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ৩০ অক্টোবর বেঙ্গলের বিপক্ষে। বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায় ‍শুরু হবে ম্যাচটি।