বার্তাবাংলা ডেস্ক »

Dating App

Screenshot_2বার্তাবাংলা রিপোর্ট ::  আগামী সপ্তাহে পশ্চিমাপন্থী রাজনীতিকদের নিয়ে জোটবদ্ধ প্রশাসন তৈরির ছক কাটবেন পেত্রো পোরোশেঙ্কো।

ইউক্রেনের শাসনযন্ত্রে প্রভাবশালী অবস্থান তৈরি করেছে পশ্চিমাপন্থী রাজনীতিকগণ। এবারের নির্বাচনে তাদের দিকেই হেলে থাকবে জনসমর্থনের কাঁটা, এমনটাও ভাবছেন তারা।

পোরোশেঙ্কো বলেন, আগামী ১০ দিনের মধ্যে রোববারের নির্বাচনের চূড়ান্ত ফলাফল হাতে আসবে। সুতরাং জোটবদ্ধ সরকার গঠনের ছক আঁকার যথেষ্ট সময় তার হাতে আছে।

আসছে বৈঠকেই তিনি নির্ধারণ করবেন প্রধানমন্ত্রী কে জবেন। নির্ধারিত হবে জোটের পছন্দের জোরে।

বলা হচ্ছে, আট মাস পূর্বে প্রাক্তন রাষ্ট্রপতি রুশপন্থী ভিক্তর ইয়ানুকোভিচের পতনের পর রুশ বলয় থেকে বেরিয়ে আসার ‘নায়কোচিত’ চূড়ান্ত ধাপ অতিক্রান্ত হবে এ নির্বাচনে।

নির্বাচনের যে আংশিক ফলাফল ইতোমধ্যে হাতে এসেছে, তা অনুসারে পেত্রো পোরোশেঙ্কোর জোট ২৩ শতাংশ আসনে জয়ী হয়েছে। এরপরই আছে প্রধানমন্ত্রী আর্সেনি ইয়াৎসেনিয়াকের দল পিপলস ফ্রন্ট। তাদের জয়লাভকৃত আসন ২১.৩ শতাংশ। ইয়াৎসেনিয়াক পোরোশেঙ্কোপন্থী বলয়ের অন্তর্ভুক্ত বটে।

শনিবার টেলিভিশনে দেয়া এক বিবৃতিতে বর্তমান রাষ্ট্রপতি পেত্রো পোরোশেঙ্কো বলেন, তিনি ইউরোপের দিকে মুখ ফেরানোর দিকে একটি আইসম্মত ঐক্য দেখার জন্যে অপেক্ষা করছেন, রাশিয়ার সঙ্গে ঐক্যের অতীত থেকে ফিরে আসার জন্যে ব্যাপক গণউত্থানের অপেক্ষা করছেন।

সাম্প্রতিক সময়ে ইউক্রেনের পূর্বাঞ্চলীয় সীমান্তে বড় ধরনের কোন সংঘাতের সংবাদ পাওয়া যায়নি। পূর্বাঞ্চলীয় সীমান্তসমূহে সংঘর্ষে এখনও পর্যন্ত ৩,৭০০ জন নিহত হয়েছেন।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »