তুরস্কের বিপক্ষে ব্রাজিলের স্কোয়াড ঘোষণা

বার্তাবাংলা ডেস্ক ::   ইনজুরির কারণে আর্জেন্টিনা ও জাপানের বিপক্ষে খেলতে পারেননি থিয়াগো সিলভা। সেই স্কোয়াডে ছিলেন না হালের তারকা মিডফিল্ডার লুকার মৌরাও।

আসন্ন তুরস্ক ও অস্ট্রিয়ার বিপক্ষে স্কোয়াড ঘোষণা করেছেন ব্রাজিলের কোচ কার্লোস দুঙ্গা। এই দুটি প্রীতি ম্যাচের স্কোয়াডে জায়গা পেয়েছেন সিলভা ও মৌরা। মজার বিষয় হচ্ছে, দুজনই ফরাসি চ্যাম্পিয়ন পিএসজির নিয়মিত খেলোয়াড়।

আগামী ১১ নভেম্বর ইস্তাম্বুলে তুরস্কের বিপক্ষে এক প্রীতি ম্যাচে মুখোমুখি হবে ব্রাজিল। এক সপ্তাহ পর পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা ভিয়েনায় অস্ট্রিয়ার সঙ্গে লড়বে।

এদিকে স্কোয়াড থেকে বাদ পড়েছেন দুই ডিফেন্ডার মার্সেলো ও মাইকন। তাদের জায়গায় দলে ডাকা হয়েছে ডোডো ও ফার্নান্দেজকে।

এ ছাড়া স্কোয়াড থেকে ছিটকে গেছেন কাকা, সৌজা, হুয়ান জেসুস ও রোমুলো। তাদের পরিবর্তে দলে ঢুকেছেন রামিরেস, ফার্নান্দিনহো, মারকুইনহো ও রিকার্ডো গৌলার্ট।
ব্রাজিলের স্কোয়াড

গোলরক্ষক : রাফায়েল কারবাল (নাপোলি), নেটো (ফিওরেন্তিনা) ও দিয়েগো আলভেস (ভ্যালেন্সিয়া)।
ডিফেন্ডার : ডেভিড লুইজ (পিএসজি), মারকুইনহো (পিএসজি), থিয়াগো সিলভা (পিএসজি), মিরান্ডা (অ্যাট. মাদ্রিদ), মারিও ফার্নান্দেজ (মস্কো), অ্যালেক্স সান্দ্রো (পোর্তো), ফিলিপে লুইস (চেলসি) ও দানিলো (পোর্তো)।

মিডফিল্ডার : লুইস গুস্তাভো (ওলফসবুর্গ), রোমুলো (মস্কো), অস্কার (চেলসি), ফার্নান্দিনহো (ম্যানসিটি), ক্যাসেমিরো (পোর্তো), রবার্ট ফিরমিনো (হোপেনহেইম), উইলিয়ান (চেলসি) ও কৌটিনহো (লিভারপুল)।

ফরোয়ার্ড : নেইমার (বার্সেলোনা), লুকাস মৌরা (পিএসজি), লুইস আদ্রিয়ানো (শাখতার দানেক্স) ও ডগলাস কস্তা (শাখতার দানেক্স)।