পাখিকে নায়িকা করে ছবি হচ্ছে ঢাকায়

বার্তাবাংলা রিপোর্ট :: ভারতের পশ্চিমবাংলার টিভি চ্যানেল স্টার জলসার ধারাবাহিক নাটক ‘বোঝে না সে বোঝে না’ এর পাখি চরিত্রের রূপদানকারী অভিনেত্রী মধুমতি সরকারকে নায়িকা করে ছবি তৈরি হচ্ছে ঢাকায়। শাকিব খানের বিপরীতে তাকে দেখা যাবে। এমন খবর প্রকাশের পর থেকে মিডিয়ায় সমালোচনার ঝড় উঠেছে।

কারণ, নিজের কথার তালেই বাঁধা পড়লেন শাকিব খান। ‘পাখি’কে নিয়ে শাকিব খান অনেক সমালোচনা করেন। এখন সেই ‘পাখি’খ্যাত অভিনেত্রীর সঙ্গে তার জুটি বাঁধার বিষয়টিকে অনেকেই বাঁকা চোখে দেখছেন। কেননা দেশের এত এত শিল্পী থাকতে ভারতে চটকদার সিরিয়ালের অভিনেত্রীকে নায়িকা বানানোর এই প্রক্রিয়া কেন শুরু হল তা সমালোচকদের বোধগোম্য নয়।

জানা গেছে, গ্রামীণ কথাচিত্রের ব্যানারে বদিউল আলম খোকন নির্মাণ করবেন ‘বাদশা’ নামের একটি ছবি। এতে পাখি-খ্যাত অভিনেত্রী মধুমিতা সরকারকে দেখা যাবে শাকিব খানের বিপরীতে।

ছবিটিতে শাকিব খানকে দেখা যাবে নাম ভূমিকায়। রোমান্টিক অ্যাকশান গল্পের এই ছবিটির জন্য এরই মধ্যে পাখির সঙ্গে আলোচনা চূড়ান্ত করা হয়েছে বলে প্রযোজনা প্রতিষ্ঠান গ্রামীণ কথাচিত্রের একটি সূত্র জানিয়েছে।

জানা গেছে, আগামী মাসেই আনুষ্ঠানিকভাবে ছবিটির বিষয়ে বিস্তারিত জানানো হবে। ছবিটির চিত্রনাট্য লিখেছেন কাশেম আলী দুলাল। এর সংগীত পরিচালনা করবেন আলী আকরাম শুভ।

এদিকে এর আগে ‘হিরো দ্য সুপারস্টার’ সিনেমার অ্যালবামের মোড়ক উন্মোচনী অনুষ্ঠানে শাকিব খান বলেছিলেন, ‘আমাদের দেশের সংস্কৃতি ধ্বংস হতে চলেছেন। কি যেন একটা পাখি না কি, ওই পাখি ড্রেসের জন্য নাকি মেয়েরা আত্মহত্যা করছে।’