ঢাকায় জিম্বাবুয়ে ক্রিকেট দল

বার্তাবাংলা ডেস্ক :: বাংলাদেশ দলের বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজ খেলতে ঢাকায় এসে পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। শুক্রবার বিকাল সাড়ে পাঁচটায় শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছে তারা।

বিমানবন্দরে অবশ্য সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলেননি জিম্বাবুয়ে ক্রিকেটাররা। আগামী ২৩ অক্টোবরের আগে মিডিয়ার সঙ্গে আনুষ্ঠানিকভাবে কথা বলবে না তারা। ওই দিনই বিসিবির মিডিয়া রুমে সংবাদ সম্মেলনে কথা বলবেন জিম্বাবুয়ে অধিনায়ক ব্রেন্ডন টেলর। তবে আগামীকাল (১৮ অক্টোবর) থেকে মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন শুরু হবে টেলরদের।

মুশফিকুর রহিমদের বিপক্ষে তিনটি টেস্ট ও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে সফরকারীরা। এর আগে বিসিবি একাদশের বিপক্ষে একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে জিম্বাবুইয়ানরা। ২০-২২ অক্টোবর ফতুল্লায় অনুষ্ঠিত হবে প্রস্তুতি ম্যাচটি।

প্রস্তুতি পর্ব শেষে ২৫ অক্টোবর ঢাকার মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। এরপর খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ৩-৭ নভেম্বর অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে ১২-১৬ নভেম্বর, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

টেস্ট সিরিজ শেষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ২১ নভেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। এখানে প্রথম দুই ম্যাচ খেলার পর দু’দল চলে আসবে ঢাকায় এবং এখানেই অনুষ্ঠিত হবে ওয়ানডে সিরিজের শেষ তিনটি ম্যাচ।

সর্বশেষ দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজে বাংলাদেশ ২-১ ব্যবধানে হেরেছিল জিম্বাবুয়ের কাছে। আর টেস্ট সিরিজ ড্র হয়েছিল ১-১ ব্যবধানে। সেবার অবশ্য জিম্বাবুয়ে সফরে গিয়ে হেরেছিল সাকিবরা। এবার তাই সেই হারের বদলা নেবার পালা।