বার্তাবাংলা ডেস্ক »

Dating App

Screenshot_15বার্তাবাংলা ডেস্ক :: শরীরে উল্কি আঁকার সংস্কৃতি বহু প্রাচীন। এখন এটা রীতিমতো শিল্পের পর্যায়ে দাঁড়িয়ে গেছে। অনেকে পেশা হিসেবে বেছে নিচ্ছে এ শিল্পকে। এটা এক ধরনের শরীর শিল্প (বডি আর্ট)। এমনি কিছু বডি আর্ট দেখুন যেখানে প্রকৃত শরীরকে অন্যভাবে চিনতে পারবেন।
ত্বকের জিপার
সাপের মতো মানুষও যদি খোলস পাল্টাত! এটা বাস্তবে সম্ভব না হলেও শিল্পীর তুলিতে সম্ভব হয়ে উঠেছে। এ যেন অনিঃশেষ জিপার। পরতের পর পরত খুলতে থাকুন ত্বকের স্তর।
আশ্চর্য ফিতা
ফিতা ছাড়া জুতা একেবারেই বিরল নয় কিন্তু জুতা ছাড়া ফিতা? এই ছবিতে পায়ের দিকে তাকান। জুতা অদৃশ্য কিন্তু ফিতা স্পষ্ট।
নিখুঁত ঐক্য
ছবিটি শিল্পী জোহানেস স্তোত্তারের আঁকা। শরীর আর কাপড়ে রঙ করার ছবিটি কেমন সবুজ মাঠ আর নীল আকাশের সাথে নিখুঁতভাবে মিলে গেছে।
হাত না কলা!
এই ছবি একেছেন লন্ডনের মেধাবী শিল্পী অ্যানি রালি। একটি ইনসুরেন্স কোম্পানির বিজ্ঞাপনের জন্য এটি আঁকা হয়। এটা যেমন আঙ্গল ফুলে কলাগাছ বুঝায় তেমনি আপনি নিশ্চিন্ত হাতের আশ্রয়ে আছেন এটাও বুঝাতে চেয়েছেন শিল্পী।
তৃতীয় নয়ন
কপালে একটা বা দুটো চোখ বাড়তি থাকলে ভালোই হতো। কল্পকথায় এমন চোখের দানবের কথাও আছে। একবার ভাবুন আপনার মুখটা যদি হয় কপালে! এটা কিন্তু শিল্পীর তুলির কারসাজি। মুখটা কিন্তু জায়গা মতোই আছে। অসাধারণ এই ছবিটি এঁকেছেন সুইডেনের শিল্পী সান্ড্রা হলমবম।
মুখটা কোথায়
শিল্পী চু সানের অসাধারণ একটি শিল্প। মাত্র ১৯ বছর বয়সী এ জাপানি শিক্ষার্থী অ্যাক্রিলিক পেইন্টে মুখের অবস্থান যেন বাস্তবিকই পাল্টে দিয়েছেন।
মাথাটা মানচিত্র
পেশাদার এয়ারব্রাশ ও বডি আর্টিস্ট লিসা বার্কজেল। শারীরবিদ্যার এ চিত্রটি তিনি লস অ্যাঞ্জেলেসে আন্তর্জাতিক মেকআপ শিল্পীদের প্রদর্শনীতে দেখান। ‘গ্রে’স অ্যানাটমি’ শীর্ষক চিত্রটি চিকিৎসা বিজ্ঞানের শিক্ষার্থীদের ব্যবহারিক কাজে লাগবে।
ঝরা পাতা
জোহানেস স্তোত্তার আরেকটি অসাধারণ শিল্প। ঝরে পড়া ম্যাপল পাতার সঙ্গে দেহকে একাকার করার প্রয়াস। এটা হতে পারে এক ধরনের ক্যামোফ্লেজ (ছদ্মবেশ)।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »