বার্তাবাংলা ডেস্ক »

Press-Conference-05-Photo-b20130205140533বার্তাবাংলা ডেস্ক ::রাজধানীর শাহবাগ পাবলিক লাইব্রেরি সুফিয়া কামাল জাতীয় গন্থাগার প্রাঙ্গণে আগামী বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে তিন দিনের ই-বাণিজ্য মেলা। এ উপলক্ষে ৫ ফেব্রুয়ারি বিকালে জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

‘ঘরে বসে কেনাকাটার উৎসব’ স্লোগানে ই-বাণিজ্য মেলার আয়োজক প্রতিষ্ঠান তথ্যপ্রযুক্তি বিষয়ক ম্যাগাজিন মাসিক কম্পিউটার জগত এবং সহযোগী প্রতিষ্ঠান কমজগত টেকনোলজি, অর্পণ কমিউনিকেশন, ওয়ালেটো ও বেসিস। এছাড়া সার্বিক তত্ত্বাবধায়নে রয়েছে ঢাকা জেলা প্রশাসক।

কম্পিউটার জগতের কারিগরি সম্পাদক ও কমজগত টেকনোলজির প্রধান নির্বাহী মোহাম্মদ আবদুল ওয়াহেদ তমাল সংবাদ সম্মেলনে মেলার বিষয়বস্তু উপস্থাপন করেন। তিনি বলেন, দেশে ই-কমার্স সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির লক্ষেই এই আয়োজন।

এসময় জানানো হয় মেলার স্টল সংখ্যা থাকছে ৪০টি। টেলিটক থ্রিজি, সেলবাজার, বিকাশ, এসএসএল কমার্জ, কমপিউটার জগৎ, ডেভসটিম, ওয়ালেটো, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন), ওয়েবশহর ডটকম, আজকের ডিল ডটকম, এখনি ডটকম, যেমনখুশি ডটকম, ঢাকা জেলা প্রশাসন, বিডিবাজার২৪ ডটকম, পিসিরেশিও ডটকম, অংকুর আইটি ডেভেলপমেন্ট ফাউন্ডেশন, ইসুফিয়ানা, ম্যাকট্রিক্স সলিউশনস, ই-টেক কর্ণার লিমিটেড, উপহারবিডি ডটকম, স্টার প্রেজেন্টেশন, বিডিহাট ডটকম, বিবাহবিডি ডটকম, এসএসবিসিএল ফ্যাশন ওয়ার্ল্ড, রিয়েলটি এটুজেড ডটকম, রকমারি ডটকম ও দ্য কোডেরো লিমিটেডসহ অংশ নিচ্ছে মোট ৩৪ টি প্রতিষ্ঠান।

আরও জানানো হয় প্রদর্শক প্রতিষ্ঠানগুলো সেরা পণ্য ও সেবা প্রদর্শনের আশাবাদ করেছে। এসব পণ্যের সঙ্গে থাকছে অফারসহ আকর্ষনীয় উপহার। মেলাতে মোট ৫টি সেমিনার অনুষ্ঠিত হবে। বেসিস, ক্রিয়েটিভ আইটি, ঢাকা ডিসি অফিস, বিডিওএসএন এবং ডেভসটিম পরিচালিত সেমিনারগুলোতে ই-বাণিজ্য নিয়ে সচেতনতামূলক আলোচনা হবে।

মেলার প্রধান পৃষ্ঠপোষক টেলিটক থ্রিজি এবং সেল বাজার, সহোযোগী পৃষ্ঠপোষক এসএসএল কমার্জ ও বিকাশ।

আয়োজকরা জানান, মেলার আপডেট ফেসবুকে প্রকাশ হবে যাতে তরুণপ্রজন্ম সহজেই মেলা কার্যক্রম সম্পর্কে জানতে পারে। আপডেট পেতে www.facebook.com/ECommerceFair পেজে লাইক দিতে হবে। এছাড়া মেলাপ্রাঙ্গণ থাকবে ওয়াইফাই ইন্টারনেটের আওতায়।

উল্লেখ্য, www.comjagat.com ওয়েবসাইটে মেলার আনুষ্ঠানিকতা সরাসরি সম্প্রচার হবে এছাড়া  ৭১ টিভিতে এটি সরাসরি সম্প্রচারিত হবে। সকলের জন্য উন্মুক্ত ই-বাণিজ্য মেলা  সকাল ১০টায় শুরু হয়ে চলবে রাত ৮টা পর্যন্ত ।আরো জানা যাবে www.e-commercefair.com ওয়েবসাইটে।

শেয়ার করুন »

মন্তব্য করুন »