কাদের মোল্লার রায়ে ক্ষুব্ধ লন্ডনের বাংলাদেশীরা » Leading News Portal : BartaBangla.com

বার্তাবাংলা ডেস্ক »

londonবার্তাবাংলা ডেস্ক :: জামায়াত নেতা আব্দুল কাদের মোল্লার মৃত্যুদণ্ড না হওয়ায় হতাশা হয়েছেন ব্রিটেনে প্রবাসী বাংলাদেশীরা। কাদের মোল্লার মৃত্যুদণ্ড না দেওয়াকে কোনোভাবে মেনে নিতে পারছেন না তারা। মঙ্গলবার বিকেলে পূর্ব লন্ডনে একটি সমাবেশ আহবান করেছে ৩৩টি সংগঠনের সমন্বয়ে গঠিত যুদ্ধাপরাধ বিচারের পক্ষের মোর্চা। আবদুল গাফফার বলেন, “আমাদের বুঝতে হবে, জনমতের চাপে আদালত প্রভাবিত হতে পারে না। আদালতকে তার নিজস্ব প্রক্রিয়ায় চলতে দিতে হবে। একটি রায় হয়েছে, এরপর আপিলের ব্যবস্থা আছে। এই মূহূর্তে সরকারের কাছে আমাদের আপিলের দাবি জানাতে হবে। আমিও এই আপিলের দাবি জানাচ্ছি। কারণ কাদের মোল্লা যে অপরাধ করেছে, তার শাস্তি একমাত্র মৃত্যুদণ্ডই হতে পারে। আমাদের অপেক্ষা করা ও দেখা উচিত বিচারের সর্বশেষ ধাপ পরযন্ত কি হয়।”

যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযুদ্ধের প্রবীণ প্রবাসী সংগঠক সুলতান শরীফও সন্তুষ্ট নন কাদের মোল্লার যাবজ্জীবন কারাদন্ডে।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

আমি ফারজানা চৌধুরী তন্বী। লেখালিখি করি ফারজানা তন্বী নামে। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর করার পর আজ প্রায় পাঁচ বছর ধরে লেখালিখির সঙ্গেই আছি। বার্তাবাংলা’য় কাজ করছি সিনিয়র রিপোর্টার হিসেবে। আমার বিশেষ আগ্রহের ক্ষেত্র ফিচার, প্রযুক্তি আর লাইফস্টাইল। ভালো লাগে ভ্রমণ, বইপড়া, বাগান করা আর ইন্টারনেট নিয়ে পড়ে থাকা :)

মন্তব্য করুন »