তৈমুরের জামিন, হরতাল প্রত্যাহার

বার্তাবাংলা ডেস্ক :: বিএনপির কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারের মুক্তির দাবিতে ২০ দলীয় জোট নারায়ণগঞ্জ জেলা শাখার আহুত বৃহস্পতিবারের হরতাল প্রত্যাহার করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে তৈমুর আলম খন্দকার জামিনে মুক্তি পাওয়ার পর ২০ দলীয় জোট নারায়ণগঞ্জ জেলা শাখা হরতাল প্রত্যাহারের ঘোষণা দেয়। তবে বুধবার বিকেলে তৈমুর আলম খন্দকারকে হয়ারানির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবে নেতাকর্মীরা।

নগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল হরতাল প্রত্যাহারের বিষয়টি বাংলামেইলকে নিশ্চিত করেছেন।

মঙ্গলবার দুপুরে নদী সংস্কার, মালামাল লুটপাট ও চুরির ঘটনায় তৈমুর আলম খন্দকারকে ঢাকা মহানগর হাকিম রেজাউল করিম দশ হাজার টাকা বন্ডে জামিন দেন।

এর আগে তৈমুর আলমকে আদালতে নিয়ে পল্টন থানার উপপরিদর্শক (এসআই) ওয়াহেদুজ্জামান মামলার প্রকৃত রহস্য উদঘাটন ও চুরি যাওয়া মালামাল উদ্ধারের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন। অন্যদিকে তৈমুর আলমের আইনজীবী মহসিন মিয়া আদালতের কাছে জামিনের আবেদন করেন। আদালত শুনানি শেষে জামিন মঞ্জুর করেন।

উল্লেখ্য, তৈমুর আলম খন্দকারকে সোমবার তোপখানার মেহেরবা প্লাজায় তার চেম্বার থেকে বিকেল পৌনে ৬টার দিকে পুলিশ গ্রেপ্তার করে। এরপর তাকে পল্টন থানায় নিয়ে যাওয়া হয়।

এদিকে নারায়ণগঞ্জে তৈমুর আলম খন্দকারকে গ্রেফতারের প্রতিবাদে ও তার মুক্তির দাবিতে সোমবার সন্ধায় বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিল করে বিএনপি নেতাকর্মীরা। মঙ্গলবার সকালে ২০ দলীয় জোটের সমাবেশ থেকে ৪৮ ঘন্টার আলটিমেটাম দিয়ে হরতাল আহ্বান করা হয়েছিল।

নগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল জানান, ৪৮ ঘন্টার আলটিমেটামে হরতাল আহ্বান করা হয়েছিল। কিন্তু তৈমুর আলম জামিন পাওয়ায় হরতাল প্রত্যাহার করা হলো। তবে তাকে হয়রানি করার প্রতিবাদে বুধবার নগর বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবে।