প্রধানমন্ত্রীর শান্তিবৃক্ষ পুরস্কার লাভে আনন্দ মিছিল

বার্তাবাংলা রিপোর্ট :: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইউনেস্কো ঘোষিত শান্তিবৃক্ষ পুরস্কারে ভুষিত হওয়ায় তাকে অভিনন্দন জানিয়ে সমাবেশ ও আনন্দ মিছিল করেছে জাতীয় রিকসা-ভ্যান শ্রমিক লীগ ও বাংলাদেশ রিকসা শ্রমিক লীগের নেতারা।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে তারা এ সমাবেশ করেন।

সমাবেশে বক্তারা বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান অতীতের মতো এখনও দেশের বিরুদ্ধে নানান ষড়যন্ত্র করে যাচ্ছেন। খালেদার ছেলে বিদেশের মাটিতে বসে এ ষড়যন্ত্র অব্যাহত রেখেছেন। তাদের সময়ে দেশে কোনো শান্তি ছিল না। দেশকে অশান্তির রাজ্যে পরিণত করেছিলেন তারেক ও খালেদা।

বক্তারা বলেন, শেখ হাসিনা আজ দেশের মানুষের জন্য অবিরাম কাজ করে যাচ্ছেন। তার কাজের স্বীকৃতি স্বরূপ তিনি বিভিন্ন সময়ে বিদেশের মাটিতে পুরস্কারে ভুষিত হয়েছেন। আবারও তিনি সেই স্বীকৃতি পেলেন শান্তিবৃক্ষ পুরস্কারে ভূষিত হয়ে।

এসময় বক্তারা বিএনপি ও জামায়াত জোট যাতে দেশকে কোনো অবস্থাতেই অস্থিতিশীল করতে না পারে তার জন্য সবাইকে ঐক্যবদ্ধ ও সজাগ থাকার পরামর্শ দেন।

সমাবেশ শেষে একটি আনন্দ মিছিল প্রেসক্লাব থেকে পল্টন মোড় হয়ে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে গিয়ে শেষ হয়।

সভায় সভাপতিত্ব করেন জাতীয় রিকসা-ভ্যান শ্রমিক লীগের সভাপতি আজহার আলী।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক আব্দুল হক সবুজ, জাতীয় রিকসা ভ্যান শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম, প্রচার সম্পাদক মাহবুবুল আলম প্রমুখ।