ঢাবির ‘গ’ ইউনিটে পাশের হার ২০.৬১শতাংশ

বার্তাবাংলা রিপোর্ট :: ঢাকা বিশ্ববিদ্যালয় বাণিজ্য অনুষদভূক্ত ‘গ’ ইউনিট ২০১৪-১৫ শিক্ষাবর্ষের অনার্স ১মবর্ষ ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। মঙ্গলবার সকাল ১১টা ১০মিনিটে বিশ্ববিদ্যালয়ের ভর্তি অফিসে (কক্ষ নং-২১৪) বিশ্ববিদ্যালয় উপাচার্য সংবাদ সম্মেলনের মাধ্যমে অনলাইনে ভর্তির ফল প্রকাশ করেন। ভর্তি পরীক্ষায় পাশের হার ২০ দশমিক ৬১ শতাংশ। আর অকৃতকার্য হয়েছে প্রায় ৮০ শতাংশ।

বাণিজ্য অনুষদে মোট ১হাজার ১৭০টি আসনের বিপরীতে পরীক্ষার্থী ছিল ৪৮ হাজার ৫৭ জন। পাশ করেছে মাত্র ৯ হাজার ৯০৬ জন, অকৃতকার্য হয়েছে ৩৮ হাজার ১৪৫ জন শিক্ষার্থী। কাগজপত্রে ভুলত্রুটির কারণে পরীক্ষার ফল বাতিল হয়েছে ৬ জনের এবং পরীক্ষায় জালিয়াতিতে অংশগ্রহণের কারণে ৯ জনের ফল বাতিল করা হয়েছে।

পরীক্ষায় ১৮৪.১৬ স্কোর পেয়ে মেধা তালিকায় প্রথমস্থান অধিকার করেছে স্বপ্নীল পাল। তার ভর্তি পরীক্ষার রোল ৬৫৪১০৬। ১৮২.০০ পেয়ে দ্বিতীয়স্থানে রয়েছে সবুজ হাওলাদার। তার ভর্তি পরীক্ষার রোল ৬০৮১৫৫। এছাড়া তৃতীয়স্থানে রয়েছে মাহমুদুর রহমান। তার প্রাপ্ত স্কোর ১৮১.৫২। ভর্তি পরীক্ষার রোল ৬০৫৯৬৩।

পরীক্ষার ফলাফল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.eis.du.ac.bd-এ পাওয়া যাবে।

এ ছাড়া, মোবাইল (রবি, বাংলালিংক, সিটিসেল ও এয়ারটেল) ফোনে ফলাফল জানা যাবে। এ জন্য ম্যাসেজ অপশনে গিয়ে GA টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠাতে হবে।