বার্তাবাংলা ডেস্ক »

Dating App

tejgaoবার্তাবাংলা ডেস্ক :: প্রধান প্রধান সড়কসহ সমগ্র তেজগাঁও শিল্প এলাকাকে শিল্প কাম বাণিজ্যিক ও আবাসিক এলাকায় রূপান্তরের প্রস্তাব অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

সোমবার প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় এ প্রস্তাব উত্থাপন করে। বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান, মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোশাররফ হোসাইন ভূঁইয়া।

তিনি জানান, ১৯৫০ সালে এই এলাকাকে শিল্পনগরী হিসেবে ঘোষণা করা হয়। তখন এই এলাকার অবস্থান ছিল শহরের এক প্রান্তে। স্বাধীনতার পরবর্তী সময়ে এটি শহরের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়।

এখানে জমির পরিমাণ হচেছ ৫০০ একর ২০ শতাংশ। প্লটের সংখ্যা ৪৩০। তবে এ এলাকায় ভারী কোন শিল্প প্রতিষ্ঠান এখন নেই। বড় কারখানাগুলো সরিয়ে নেয়া হয়েছে।

তিনি জানান, প্রধানমন্ত্রী বলেছেন তেজগাঁওকে দ্রুত বাণিজ্যিক ও আবাসিক এলাকায়রূপান্তরের জন্য একটি মাস্টার প্ল্যানের প্রয়োজন। এ জন্য গৃহায়ন ও গণপূর্তমন্ত্রীসহ উচ্চ পর্যায়ের একটি কমিটি গঠন করতে হবে। এতে সকল মন্ত্রণালয়ের প্রতিনিধি থাকবেন।

সচিব জানান, কিভাবে তেজগাঁওকে আবাসিক এলাকায় রূপান্তর করা যায় তার একটি প্রতিবেদন তৈরি করবে কমিাটি। পরে তা প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে।

এছাড়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দুটি প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে মন্ত্রিসভায়। এর একটি হচ্ছে ফিলিপাইনের সঙ্গে ভিসা অব্যাহতি চুক্তি। অপরটি হচ্ছে মাদক দ্রব্য অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবসকে ‘গ’ থেকে ‘খ’ শ্রেণীতে উন্নীত করা।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »