দেশব্যাপী বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

বার্তাবাংলা রিপোর্ট :: সারাদেশে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার মাধ্যমে বিএনপির ৩৬তম প্রতিষ্ঠা বাষির্কী পালিত হয়েছে।

সোমবার স্থানীয় বিএনপির উদ্যোগে দেশের বিভিন্ন জেলায় এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

দেশের বিভিন্ন জেলা থেকে শীর্ষ নিউজের প্রতিনিধিদের পাঠানো সংবাদে তা তুলে ধরা হলো।

গাজীপুর: দুপুরে গাজীপুর মহানগরের রাজবাড়ী মাঠে জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী ছাইয়েদুল আলম বাবুলের সভাপতিত্বে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

ঝিনাইদহ : বেলা সাড়ে ১১ টার দিকে স্থানীয় ওয়াজের আলী স্কুলের সামনে থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পোস্ট অফিস মোড়ে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে নেতৃত্ব দেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক মসিউর রহমান। সকাল থেকেই বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে দলের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা এসে মিছিলে যোগ দেন। মাথায় ফেস্টুন পরে ঢোল-ঢগর বাজিয়ে নেচে গেয়ে তারা প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেন।

শরীয়তপুর : সকালে শহর বিএনপি কার্যালয়ে জেলা বিএনপির সহ-সভাপতি জহির উদ্দিন তালুকদারের সভাপতিত্বে সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক সরদার এ কে এম নাসির উদ্দীন কালু।

অন্যদিকে চৌরঙ্গী এলাকায় জেলা বিএনপির সহ-সভাপতি আলতাফ হোসেন সিকদারের সভাপতিত্বে কর্মসূচি পালিত হয়। এছাড়াও গোসাইরহাট উপজেলায় দলীয় কার্যালয়ে উপজেলা বিএনপির উদ্যোগে র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

টাঙ্গাইল : সকালে টাঙ্গাইল জেলা বিএনপির উদ্যোগে জেলা পৌর উদ্যান থেকে র‌্যালিটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ করে।

নওগাঁ : নওগাঁ জেলা সদরে জেলা বিএনপির উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। দুপুরে নওগাঁ কেডি’র মোড় বিএনপির কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত আলোচনা সভায় জেলা বিএনপির আহ্বায়ক সদর উপজেলা চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক নান্নু সভাপতিত্ব করেন।

লালমনিরহাট : দুপুর সাড়ে ১২টায় লালমনিরহাট রেলওয়ে শ্রমিক দল অফিস থেকে বের হয়ে একটি র‌্যালি শহরের গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ শেষে মিশন চত্বরে গিয়ে শেষ হয়। এতে নেতৃত্ব দেন বিএনপির কেন্দ্রীয় কমিটির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু। পরে সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠি হয়।

হিলি : দুপুর সাড়ে ১২টায় দলীয় কার্যালয় থেকে বিশাল এক মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবারো দলীয় কার্যালয়ে এসে শেষ হয়।

পৌর বিএনপির সভাপতি মোত্তালেব হোসেন মিঠু খানের সভাপতিত্বে সেখানে এক সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

মেহেরপুর : বেলা সাড়ে ১১টার দিকে জেলা বিএনপি কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কমিউনিটি সেন্টার প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

চরফ্যাশন : দুপুর ১২টায় জেলা বিএনপি কার্যালয় থেকে জেলা বিএনপি সভাপতি গোলাম নবী আলমগীর মিয়ার নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি ভোলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। বেলা পৌনে ২টায় জেলা বিএনপি কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এছাড়াও বিভিন্ন জেলায় স্থানীয় বিএনপির বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়।