লক্ষ্মীপুরে জেল সুপার-জেলারের বিরুদ্ধে মামলা

বার্তাবাংলা ডেস্ক :: লক্ষ্মীপুর জেলা কারাগারে কারাবন্দী নির্যাতনের অভিযোগে জেল সুপার ও জেলারসহ চারজনের বিরুদ্ধে মামলা করেছে নির্যাতনের শিকার কারাবন্দী আসামি মো. সুমন। মামলায় অভিযুক্তরা হলেন- জেল সুপার জয়নাল আবদীন, জেলার মো. মাহবুবুল আলম, জমাদার আবু তাহের ও আরপি কাউসার।

আজ রোববার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতে কারাগারে খাদ্যের গুণগত মান, শারীরিক নির্যাতন ও খারাপ আচরণ করার অভিযোগ এনে এ মামলা দায়ের করেন তিনি।

জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মঞ্জুরুল বাছিত মামলাটি আমলে নিয়ে আগামী ২৪ ঘণ্টার মধ্যে মেডিকেল রিপোর্ট দেয়ার নির্দেশ দিয়েছেন।

আদালত ও মামলা সূত্রে জানা যায়, জেলার সদর উপজেলার হামছাদী ইউনিয়নের ওহাব আলীর ছেলে মো. সুমন (২৫) রায়পুর থানার একটি মামলায় লক্ষ্মীপুর জেলা কারাগারে রয়েছেন। কারাগারে খাওয়া-ধাওয়ার গুণগত মান নিয়ে জেল জমাদারের কাছে প্রস্তাব উপস্থাপন করলে জেল সুপারসহ অভিযুক্তরা সুমনকে ধরে নিয়ে জমাদারের কক্ষে দফায় দফায় মারধর করে এবং শারীরিকভাবে নির্যাতন চালায়। এসময় তাকে হত্যার চেষ্টা করা হয় বলে অভিযোগে উল্লেখ করেন তিনি।

বাদী পক্ষের আইনজীবী আব্দুল ওয়াহাব ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, কারাগারে নির্যাতনের অভিযোগে হাজতি সুমন বাদী হয়ে জেল সুপারসহ চার জনের বিরুদ্ধে জেলা ও দায়রা জজ আদালতে মামলা করেছেন।

আইনজীবী ওয়াহাব আরো বলেন, ‘বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে আগামী ২৪ ঘণ্টার মধ্যে মেডিকেল রিপোর্ট প্রদানের নির্দেশ দিয়েছেন। মেডিকেল রিপোর্ট শেষে পরবর্তী সিদ্ধান্ত জানা যাবে।

এ ব্যাপারে জেল সুপার মো. মাহবুবুল আলমের সঙ্গে যোগাযোগ করা হলেও তাকে ফোনে পাওয়া যায়নি।