ধর্ম যার রাষ্ট্র সবার এই দীক্ষায় দেশে বসবাস করবো

বার্তাবাংলা ডেস্ক:: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব ছিলেন অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার মহানায়ক মন্তব্য করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ’৭৫ এর পরবর্তীতে ওরা জাতির জনক ও তার পরিবারকে হত্যা করে দেশটাকে সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করেছিল। দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করেছিল। কিন্তু জাতির জনকের কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আবারো বাংলাদেশকে সাম্প্রদায়িক সম্প্রীতির নীতিতে পরিণত করা হয়েছে। ধর্ম যার যার রাষ্ট্র সবার এই দীক্ষায় আমরা সবাই এদেশে বসবাস করবো।’

রোববার সকাল পৌনে ৮টায় সিরাজগঞ্জে ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমীর বর্ণাঢ্য র‌্যালি ও শোভাযাত্রা উপলক্ষ্যে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মঙ্গল প্রদীপ জ্বালিয়ে র‌্যালির উদ্বোধন করেন পূজা উৎযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা অ্যাডভোকেট বিমল কুমার দাশ।

সিরাজগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট সুকুমার দাশের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সেলিনা বেগম স্বপ্না এমপি, জেলা প্রশাসক বিল্লাল হোসেন, পুলিশ সুপার এস এম এমরান হোসেন, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান, সহ-সভাপতি সিরাজুল ইসলাম খান, আবু মোহাম্মদ গোলাম কিবরিয়া, পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সন্তোষ কানু প্রমুখ।

সমাবেশে নাসিম বলেছেন, ‘এদেশকে সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জল দৃষ্টান্ত হিসেবে দাঁড় করানোই বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য। এ অভিষ্ঠ লক্ষ্যে পৌঁছাতে দলমত, ধর্ম বর্ণ নির্বিশেষে সবাইকে সহযোগিতা করারও আহ্বান জানান আওয়ামী লীগের এই সিনিয়র নেতা।