‘সমালোচকদের ‘রাবিশ’ বললেন অর্থমন্ত্রী’

বার্তাবাংলা ডেস্ক::অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, “বাজেটে কালো টাকা সাদা করার সুযোগ দেয়া হয়নি। এটি ইনকাম ট্যাক্স আইনেই আছে। আমি নতুন করে কিছু করিনি। যারা এসব নিয়ে কথা বলে তারা অল আর রাবিশ। ইট ইজ আটার্লি ননসেন্স।”

মঙ্গলবার সকালে শেরেবাংলা নগরে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অফিসে সফররত আইএমএফের ডিএমডি নাওকাই শিনোহারার সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, “বাংলাদেশে কালোটাকার কোনো সুযোগ দেয়া হয়নি। আমি ঠিক করেছি, রিয়েল স্টেটসে স্কয়ার ফুট অনুযায়ী জরিমানা দিয়ে বিনিয়োগ করা যাবে। এটিও আইন অনুযায়ী।”

অর্থমন্ত্রী বলেন, “কালো টাকা নিয়ে মিডিয়ায় আপনারা সবাই ভুল রিপোর্ট লিখেছেন। রাবিশ! এই বাজেটে আমি অতিরিক্ত কোনো সুবিধা দিইনি।”

প্রসঙ্গত, কালোটাকা সাদা করার সুযোগ দেয়ার বিপক্ষে বরাবর মত দিয়ে এলেও এবারো আবাসন খাতে বিনিয়োগের শর্তে এই সুযোগ রাখার ঘোষণা দেন অর্থমন্ত্রী।

বাজেটের সমাপনী বক্তৃতায় তিনি বলেন, “আবাসন খাতে প্রতি বর্গমিটারে নির্দিষ্ট পরিমাণ কর প্রদান করলে বিনা প্রশ্নে বিনিয়োগ মেনে নেয়ার বিধানটি কর প্রদান পদ্ধতিতে সরলীকরণমাত্র।”