বার্তাবাংলা ডেস্ক »

বার্তাবাংলা ডেস্ক::আসন্ন রমজান উপলক্ষে মাংসের দাম নির্ধারণ করে দিয়েছে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন। সিদ্ধান্ত অনুযায়ী, দেশি গরুর মাংস ২৮০ টাকা (বর্তমান মূল্য ২৭৫ টাকা), মহিষ ২৫০ টাকা, খাসি ৪৫০ টাকা, ভেড়া ও ছাগী ৪০০ টাকা (বর্তমান ৩৯০ টাকা) হারে নির্ধারণ করা হয়েছে। তবে বিদেশি গরুর মাংস ২৬০ টাকা কেজি বহাল থাকবে।
রবিবার বিকেলে রমজান উপলক্ষে মাংস ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের যৌথ মতবিনিময় সভায় এ মূল্য নির্ধারণ করা হয়। দক্ষিণ সিটি করপোরেশনের নগর ভবনে আয়োজিত সভায় নতুন মূল্য রবিবার থেকে আগামী বছর রমজান মাস পর্যন্ত কার্যকর থাকবে।
উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বিএম এনামুল হক এ মূল্য ঘোষণা করেন। সভায় আসন্ন রমজান থেকে সিটি করপোরেশনের প্রতিটি মাংসের দোকানে ডিজিটাল মাপযন্ত্র স্থাপনের নির্দেশ দেওয়া হয়েছে।
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রশাসক মোহাম্মদ ইবরাহিম হোসেন খানের সভাপতিত্বে এ সময় উত্তর সিটি করপোরেশেনের প্রশাসক মো ফারুক জলিল, প্রধান নির্বাহী কর্মকর্তা আনসার আলী, স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মাসুদ আহসান, দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মাকর্তা ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন, বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির সভাপতি গোলাম মর্তুজা মন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন »

মন্তব্য করুন »