‘নিজামীকে কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছে’

বার্তাবাংলা ডেস্ক::একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মামলায় আটক জামায়াতের আমির মাওলানা মতিউর রহমান নিজামীকে কাশিমপুর কারাগার থেকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছে।

কাশিমপুর কারাগারের হাই সিকিউরিটি ইউনিট থেকে আজ সোমবার বিকেল ৪টায় কড়া নিরাপত্তার মধ্য দিয়ে নিজামীকে একটি প্রিজন ভ্যানযোগে ঢাকা কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়।

কারাগার সূত্রে জানা গেছে, কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের হাই সিকিউরিটি ইউনিটের নীলগিরি সেলের তৃতীয় তলায় কয়েদি হিসেবে ছিলেন মতিউর রহমান নিজামী। দশ ট্রাক অস্ত্র মামলায় তার বিরুদ্ধে মৃত্যুদণ্ডের আদেশ দেয় আদালত। এছাড়া সোমবার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এর চেয়ারম্যান বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন ট্রাইব্যুনাল মানবতাবিরোধী অপরাধের মামলার রায়ের জন্য মঙ্গলবার দিন ধার্য করেন। রায়কে কেন্দ্র করে নিজামীকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছে বলে কারা সূত্র জানায়।

কাশিমপুর কারাগারের হাই সিকিউরিটি ইউনিটের জেলার জান্নাতুল ফরহাদ স্থানান্তরের বিষয়টি স্বীকার করে জানান, প্রয়োজনীয় নির্দেশনা পেয়ে মতিউর রহমান নিজামীকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছে।