বার্তাবাংলা ডেস্ক »

Dating App

s12বার্তাবাংলা রিপোর্ট :: সরকারের আয় বৃদ্ধিতে নতুন কিছু খাত করের অন্তর্ভুক্ত করা হয়েছে বলে সংসদকে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

জাতীয় সংসদের বাজেট অধিবেশনে টেবিলে উত্থাপিত ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরীর এক লিখিত প্রশ্নের জবাবে বুধবার মন্ত্রী এ তথ্য জানান।

মন্ত্রী জানান, গৃহসম্পত্তির আয়ের ক্ষেত্রে বিদ্যমান বিশৃঙ্খলা দূর করে এ খাত হতে ব্যাপক রাজস্ব আহরণ, উৎসে কর কর্তনের নতুন কিছু খাত চিহ্নিত ও অন্তর্ভুক্ত করা হয়েছে। যেমন: Online advertisement of travel agent comission and incentive bonus, mineral water, Payment inexeess of premium paid in life insurance policy, mobile phone কোম্পানি কর্তৃক পরিশোধিত ফি, চার্জ ইত্যাদি। লিজ দলিল, শেয়ার বিক্রি, শেয়ারবাজার থেকে প্রাপ্ত মুনাফা, সোনা, রূপা, মোবাইল ফোন আমদানি।

সংসদ সদস্য একেএম রহমতুল্লাহর এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী জানান, বৈদেশিক রেমিট্যান্স প্রেরণকারী প্রবাসী কোনো ব্যক্তি সরকার থেকে কোনো প্রকার ইনসেনটিভ সুবিধা পায় না। একটি নির্দিষ্ট অর্থের বেশি রেমিট্যান্স প্রেরণকারীকে সিআইপি মর্যাদা দেয়া হয়। রপ্তানিকারকরা নির্দিষ্ট পণ্য রপ্তানির জন্য সরকারের কাছ থেকে ক্যাশ ইনসেনটিভ সুবিধা পেলেও আমদানিকারকের এমন সুযোগ নেই।

চট্টগ্রাম-৩ আসনের সংসদ সদস্য মাহফুজুর রহমানের এক প্রশ্নের জবাবে মুহিত জানান, ২০১২ সালের ২০ নভেম্বর Society for Worldwide Interbank Financial Telecommunication (SWIFT) এর মাধ্যমে সিঙ্গাপুর থেকে ২০ লাখ ৪১ হাজার ৫৩৪ দশমিক ৮৮ সিঙ্গাপুরি ডলার ফেরত আনা হয়েছে। ওই অর্থ পাচারকারীর নাম আরাফাত রহমান কোকো।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »