বার্তাবাংলা ডেস্ক »

Dating App

somabes in fakrulবার্তাবাংলা রিপোর্ট :: সরকার অবৈধ, বাজেট দেয়ার কোনো অধিকার নেই বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার বাজেট নিয়ে বিএনপি আনুষ্ঠানিক কোন প্রতিক্রিয়া না দিলেও জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘যে সংসদে প্রতিনিধি নেই তাকে আমরা সংসদ বলি না। সুতরাং এটা অনৈতিক, অবৈধ সংসদ এবং অবৈধ সরকার। এ অনৈতিক অবৈধ সরকারের বাজেট পেশ করারও কোনো অধিকার নেই।’

প্রতিবার বাজেট ঘোষণার পর বিএনপির পক্ষ থেকে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানানো হলেও এবার দলটির পক্ষ্য থেকে এ ধরনের কোনো তৎপরতাই লক্ষ্য করা যায়নি।

আর বাজেট নিয়ে কথা বলার চেষ্টা করলেও মুখ খুলতে চাননি বিএনপি নেতারা। বাজেটের প্রতিক্রিয়া জানতে বিএনপির একাধিক নেতার সঙ্গে যোগাযোগ করা হলেও মহাসচিবের নিষেধাজ্ঞা রয়েছে বলে জানান তারা।

এদিকে, দেশ টিভিকে দেয়া সাক্ষ্যাতকারে চট্রগ্রাম মহানগর বিএনপির সভাপতি আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, অনির্বাচিত সরকারের অধীনে বাজেট ঘোষনার কোন অধিকার নেই। এ বাজেটের মাধ্যমে আওয়ামী লীগ তাদের দুর্নীতি দেশের সাধারণ মানুষের ঘাড়ে চাপাচ্ছে।

আমির খসরু মাহমুদ বলেন, ‘এ বাজেটের আকার বড় মানে তাদের যে দুর্নীতি, অব্যবস্থাপনা এবং রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা, দলীয় পৃষ্ঠপোষকতার যে ফলাফল সেটা পূরণ করার বড় অংশ চলে যাচ্ছে। তবে এ বড় আকারের বাজেটের ফল তো তারাই পাচ্ছে। যারা রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় আছেন, যারা দূর্নীতির সঙ্গে জড়িত তারাই পাচ্ছে। সাধারণ জনগন তো এ অধিকার থেকে বঞ্ছিত হচ্ছে।’

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »