যৌবনের প্রেম, ৮৮ বছর বয়সে ধরা

বার্তাবাংলা ডেস্ক :: অনেক জল ঘোলা করে শেষমেষ বিয়ের পিঁড়িতে বসলেন কংগ্রেস নেতা এনডি তিওয়ারি। ৮৮ বছরের তিওয়ারি বৃহস্পতিবার সকালে উজালা শর্মার সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। অথচ একসময় উজালার গর্ভের সন্তানকে নিজের ছেলে হিসেবে স্বীকার করতে চাননি কংগ্রেসের এই বর্ষীয়ান নেতা।

পুত্র হিসেবে স্বীকৃতি আদায় করতে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে উজালার পুত্র রোহিত শঙ্করকে। গত মার্চে রোহিতকে নিজের আত্মজ হিসেবে স্বীকৃতি দেয়ার পর তার মাকে বিয়ে করলেন তিওয়ারি। বৃহস্পতিবার বিয়ের পর সাংবাদিকদের কাছে প্রতিক্রিয়া ব্যক্ত করে উজালা শর্মা বলেন, ‘তিওয়ারি আমাকে স্ত্রীর মর্যাদা দিয়েছেন। এতে আমি খুব খুশি হয়েছি।’

এর আগে রোহিত শঙ্করকে (৩২) নিজের ছেলে হিসেবে মানতে অস্বীকার করেছিলেন তেওয়ারি। তখন সন্তানের দাবি আদায়ে দীর্ঘদিন ধরে লড়াই করতে হয়েছে রোহিতকে। ২০১২ সালে তিনি ভারতের এক আদালতে তিওয়ারির বিরুদ্ধে মামলা দায়ের করেন। আদালতের নির্দেশে ডিএনএ পরীক্ষার জন্য তাদের দুজনার রক্ত সংগ্রহ করা হয়। মেডিকেল টেস্টে প্রমাণিত হয় তিওয়ারি এবং রোহিত শঙ্কর সম্পর্কে বাবা-ছেলে। তখন দিল্লি হাইকোর্ট তিওয়ারিকে রোহিতের বাবা হিসেবে স্বীকৃতি দেন।
বৃহস্পতিবার সকালে বাবা-মায়ের বিয়েতে গুটিকয়েক অতিথির মধ্যে রোহিতকেও দেখা গেছে।