রিয়াদে অগ্নিকাণ্ডে ১০ বাংলাদেশির মৃত্যু, নিখোঁজ ৩

বার্তাবাংলা রিপোর্ট :: সৌদি আরবের রাজধানী রিয়াদের সিফা সানাইয়া এলাকার একটি সোফা কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ১০ বাংলাদেশি নাগরিকের মৃত্যু হয়েছে। এদের অধিকাংশের বাড়ি কুমিল্লায়। নিখোঁজ রয়েছেন আরও ৩ জন। বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। এ ঘটনায় দুই ভারতীয় নাগরিকেরও মৃত্যু হয়েছে।

মারাত্মক দগ্ধ হওয়ায় লাশ শনাক্ত করা যাচ্ছে না বলে জানিয়েছেন মিজানুর রহমান। এজন্য দ্রুত ডিএনএ পরীক্ষা করা হবে বলেও জানান তিনি। সোমবার রাতে সৌদি সময় রাত ১০টার দিকে এই আগুনের ঘটনা ঘটে। নিহতরা হলেন কুমিল্লার মো. জালাল, আব্দুল গাফফার, মো. সেলিম, বাহাউদ্দিন, নাজির হোসেন, মতিউর রহমান, শাহ আলম, ফেনীর মো. জাকির হোসেন ও মাদারীপুরের আফতাব। একজনের পরিচয় জানা যায়নি।

হিলারি নামে ওই সোফা কারখানায় ১৫ জন প্রবাসী শ্রমিক কাজ করতেন। তাদের মধ্যে ১৩ জন বাংলাদেশী এবং দু’জন ভারতীয় নাগরিক। ঘটনার পরপরই দমকল কর্মীদের কয়েকটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা করা হচ্ছে। বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর মিজানুর রহমান জানিয়েছেন, যাদের মরদেহ সনাক্ত করা সম্ভব হয়েছে তাদের লাশ দ্রুত দেশে পাঠানো হবে।