বার্তাবাংলা ডেস্ক »

SpringBoard Health Communicationবার্তাবাংলা রিপোর্ট :: বাংলাদেশ সেন্টার ফর কমউিনিকেশন প্রোগ্রাম্স (বিসিসিপি) এবং বাংলাদেশ নলেজ ম্যানেজমেন্ট ইনিশিয়েটিভ (বিকেএমআই)-এর যৌথ উদ্যোগে যাত্রা শুরু করলো বাংলাদেশ হেলথ কমিউনিকেশন স্প্রিংবোর্ড কার্যক্রম।
পেশাজীবীদের মধ্যে যোগাযোগ সৃষ্টির লক্ষ্যে তাদের এক ছাতার নিচে নিয়ে আসতে রাজধানীর অভিজাত একটি হোটেলে বৃহস্পতিবার রাতে অনাড়ম্বর এক অনুষ্ঠানে ওই প্রকল্পটির উদ্বোধন করা হয়।

ইউএসএআইডির গ্লোবাল প্রজেক্ট হেলথ কমিউনিকেশন ক্যাপাসিটি কোলাবরেটিভ (এইচসি৩)-এর আওতায় বিসিসিপি এবং জন্স হপকিন্স ইউনিভার্সিটি সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রাম্স্ (জেইএচইউ.সিসিপি) যৌথভাবে বিকেএমআই প্রকল্পটি বাস্তবায়ন করছে।

বাংলাদেশ হেলথ কমিউনিকেশন স্প্রিংবোর্ড কিক-অফ ইভেন্ট শীর্ষক এই অনুষ্ঠানের উদ্দেশ্য ছিল অংশগ্রহণকারীদের স্প্রিংবোর্ড বিষয়ে ধারণা প্রদান এবং স্বাস্থ্য বিষয়ক যোগাযোগ েেত্র কর্মরত পেশাজীবীদের বিদ্যমান নেটওয়ার্ক আরো সম্প্রসারণের প্রয়োজনীয়তা তুলে ধরা। www.healthcommarketplace.org ওয়েবসাইটে বিদ্যমান স্প্রিংবোর্ডের মৌলিক বিষয়গুলো সম্পর্কে অংশগ্রহণকারীদের ধারণা লাভের উদ্দেশ্যেও ওই অনুষ্ঠান আয়োজন করা হয়।

আয়োজকরা জানান, মূলত বাংলাদেশ হেলথ কমিউনিকেশন স্প্রিংবোর্র্ড হচ্ছে পেশাজীবীদের স্বাস্থ্য আচরণ পরিবর্তন যোগাযোগ চর্চার উন্নয়নে এ সংক্রান্ত ধারণা, সম্পদ ও জ্ঞান বিনিময়ের ল্েয অনলাইন ও মুখোমুখি উভয় প্রকারে যোগাযোগের সুযোগ সৃষ্টির একটি মাধ্যম। কিক-অফ অনুষ্ঠানে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আইনুন নিশাত অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন এবং অনলাইন রেজিস্টারের মাধ্যমে সদস্য হয়ে স্প্রিংবোর্ডের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশে অবস্থিত ইউএসএআইডি’র জনসংখ্যা, স্বাস্থ্য, পুষ্টি এবং শিক্ষা অফিসের পরিচালক মেলিসা জোন্স । অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিসিসিপির পরিচালক এবং সিইও মোহাম্মদ শাহজাহান, ইউএসএর হেল্থ কমিউনিকেশন ক্যাপাসিটি কোলাবরেটিভ (এইচসি৩)-এর উপ-প্রকল্প পরিচালক কোজো লোকো, বিকেএমআই-এর প্রকল্প পরিচালক রেবেকা আরনল্ড, প্রকল্পটির উপপরিচালক ডা. জিনাত সুলতানা প্রমুখ বক্তব্য রাখেন।

শেয়ার করুন »

মন্তব্য করুন »