ধোনির ব্যতিক্রমী রেকর্ড

বার্তাবাংলা ডেস্ক :: গত রোববার শারজাহতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের(আইপিএল)চেন্নাই সুপার কিংস ও সানরাইজার্স হায়দেরাবাদের মধ্যকার খেলায় দলীয় জয়ের পাশাপাশি কিছু ব্যক্তিগত রেকর্ডও অর্জন করেছেন চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। আইপিএলে সবচেয়ে বেশী ম্যাচে অপরাজিত থাকার রেকর্ডটি এখন এককভাবে ভারতীয় দলপতির অধিকারে।

সানরাইজার্সের বিপক্ষে ৫ উইকেটে জয়ের ম্যাচে ধোনি জয়সূচক বাউন্ডারি হাঁকানোর পাশাপাশি ১৩ রানে অপরাজিত থাকেন। আর এটা ছিলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে তার ২৭তম অপরাজিত ইনিংস। এছাড়াও ধোনি ১০১ ম্যাচ খেলে ৩৭.৬২ গড়ে ২৩৩৩ রান সংগ্রহ করে আসরটির সর্বাধিক রানসংগ্রহকারীদের তালিকায় অস্টম স্থানে অবস্থান করছেন।

অধিনায়ক হিসেবেও ধোনির আইপিএল ক্যারিয়ার অপ্রতিদ্বন্দ্বী। ধোনির নেতৃত্বে আইপিএলের ১০১ ম্যাচে চেন্নাই ৬২ ম্যাচে জয় পায়। ৩৮ ম্যাচ হারলেও শতকরা জয়ের হার ঈর্ষনীয়(৬২.০০)। তারা এখন পর্যন্ত দুইবার আইপিএল ট্রফি হাতে নিয়েছে এবং চলতি বছরও তারা কিংস ইলেভেন পাঞ্জাবের সঙ্গে পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান করছে। এক্ষেত্রে অবশ্য পাঞ্জাব ৪ ম্যাচ খেলে চারটিতেই জয় পায় আর ধোনির দল ৫ ম্যাচ খেলে চারটি ম্যাচ জেতে। প্রথম ম্যাচে হারের পর আর কোন ম্যাচই হারেনি তারা।

সানরাইজার্সের বিপক্ষেও শতভাগ রেকর্ডের ধারা বজায় রাখে চেন্নাই। এখন পর্যন্ত ৩ বার মুখোমুখি হয়ে হায়দেরাবাদের দলটির কাছে কখনোই হারতে হয়নি চেন্নাইকে।